Views: 171

আন্তর্জাতিক জাতীয় প্রবাসী খবর

সুদানের দারফুরে শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর ছবি সংবলিত শিক্ষা উপকরণ বিতরণ


জুমবাংলা ডেস্ক : সুদানের দারফুরে এল ফাশেরে আল জানাহ গার্লস স্কুলের শিক্ষার্থীদের মাঝে বৃহস্পতিবার বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের পক্ষ থেকে মুজিববর্ষ উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সংবলিত সহস্রাধিক শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উনামিডের পুলিশ চিফ অফ স্টাফ জেনারেল আহমাদো মান্না, বিশেষ অতিথি ছিলেন সুদান পুলিশ ফোর্সের লিয়াজো অফিসার কর্নেল আমির ও স্কুলের প্রধান শিক্ষিকা মালাক মোহাম্মদ।

সুদানের দারফুর মিশনে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

এল ফাশেরে বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের স্কুলে এটি দ্বিতীয়বারের মত ডোনেশন প্রোগ্রাম। অনুষ্ঠানে আলোচনা সভায় স্কুলের প্রধান শিক্ষিকা মালাক মোহাম্মদ শিক্ষা উপকরণ প্রদানের জন্য বাংলাদেশ পুলিশকে ধন্যবাদ জানান।

তিনি বলেন, এই প্রথম কোন বিদেশি সংস্থা আমাদের ছাত্রীদের শিক্ষার উন্নয়নে এগিয়ে এসেছে যা ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। ব্যানএফপিইউ কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম মহান মুক্তিযুদ্ধে ও বাংলাদেশ সৃষ্টিতে জাতির পিতার অবদানের কথাকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং শিক্ষার্থী ও উপস্থিত ব্যক্তিবর্গের সামনে জাতির পিতা সম্পর্কে ধারণা প্রদান করেন।


উনামিড চিফ অফ স্টাফ জেনারেল আহমাদো মান্নাহ আজকের শিক্ষা উপকরণ প্রদান অনুষ্ঠানকে ঐতিহাসিক দিন বলে আখ্যায়িত করে বলেন, অতীতে কোনো দেশের প্রতিনিধি দারফুরের এল ফাশেরে কোন স্কুলে বই প্রদান করেননি। বাংলাদেশ পুলিশের একটি ইউনিট শান্তিরক্ষা মিশনে এসে শান্তিরক্ষা প্রতিষ্ঠা কাজের পাশাপাশি স্কুলে শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রী প্রদান করেছে। আজকের দিনটি মাইলফলক হিসেবে উনামিডের ইতিহাসে উল্লেখ থাকবে।

সুদান পুলিশ ফোর্সের লিয়াজো অফিসার কর্নেল আমির তার বক্তব্যে বাংলাদেশ প্রতিষ্ঠার কারিগর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধাভরে স্মরণ করেন এবং জাতির পিতাকে পরিচিতিমূলক কাজ করার জন্য কমান্ডার মোহাম্মদ আব্দুল হালিম ও তার ইউনিটকে ধন্যবাদ জানান। বাংলাদেশ পুলিশ যেন ভবিষ্যতে এই ধরণের কার্যক্রম এই এলাকায় অব্যহত রাখে সেই ব্যাপারে সবার প্রতি আহবান জানান তিনি।

বাংলাদেশ ফর্মড পুলিশ ইউনিটের অপ্স অফিসার মাসুক মিয়া জানান, বাংলাদেশ পুলিশ সুদানের যুদ্ধ বিধ্বস্ত প্রদেশ দারফুরে আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভূমিকা পালন করে যাচ্ছে। ইতিমধ্যে এই ইউনিটের কমান্ডারের প্রচেষ্টায় বৃক্ষ রোপণ, স্কুলগুলোতে শিক্ষা সামগ্রী বিতরণ, অবহেলিত বাস্তচ্যুত নারীদের বিভিন্ন আয়মূলক কর্মশালা প্রদান, সুদান গস পুলিশকে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে। শিক্ষা উপকরণ প্রদান অনুষ্ঠানে স্কুলের ছাত্রীদের দিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

মন্ত্রিসভায় করোনার ছোবল

Saiful Islam

সৌদি উপকূলে তেলবাহী ট্যাংকারে ভয়াবহ বিস্ফোরণ

Shamim Reza

টেলিভিশন চ্যানেলগুলোর সম্প্রচারের মান পর্যবেক্ষণে মনিটরিং সেন্টার উদ্বোধন

mdhmajor

ট্যাপের পানিতে জ্বলছে আগুন (ভিডিও)

Saiful Islam

রাস্তার নিচে কঙ্কালের সারি!

Saiful Islam

মার্কিন রণতরীকে ধাক্কা মারার হুমকি দিয়ে তাড়ানো হয়েছে, দাবি রাশিয়ার

Mohammad Al Amin