ক্রিকেট (Cricket) খেলাধুলা

সুপার ওভারের আগে স্টোকসের যে কথায় উজ্জীবিত হন আর্চার

স্পোর্টস ডেস্ক : ইংলিশ অল-রাউন্ডার বেন স্টোকসের কথায় উজ্জীবিত হয়ে সুপার ওভারের চাপকে সামলে উঠতে পেরেছেন জোফরা আর্চার। প্রথমবারের মত বিশ্বকাপ খেলতে নামা এই ইংলিশ ফাস্ট বোলার রবিবার ফাইনালে দলকে শিরোপা জেতানোর পর এই মন্তব্য করেন।

লর্ডসে অনুষ্ঠিত নির্ধারিত ৫০ ওভারের ফাইনাল ম্যাচটি ২৪১ রানে টাই হলে সুপার ওভারে খেলা গড়ায়। সুপার ওভারে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট ১৫ রান দেবার পর ইংল্যান্ডের বোলার হিসেবে আর্চারের হাতে বল তুলে দেন অধিনায়ক ইয়োইন মরগান। আর্চারও তার ওভারে ১৫ রান দেন। পরে বাউন্ডারি বিবেচনায় ইংল্যান্ডকে বিজয়ী ঘোষণা করা হয়।

২৪ বছর বয়সী আর্চারের সুপার ওভারের প্রথম বলটি ওয়াইড হওয়ার পর দ্বিতীয় বলে জিমি নিশাম ওভার বাউন্ডারি হাঁকালে ইংল্যান্ডের আশা অনেকটাই ফিকে হয়ে গিয়েছিল। শেষ চার বলে কিউইদের জয়ের জন্য প্রয়োজন ছিল ৭ রান।


বার্বাডোজে জন্মগ্রহণকারী আর্চার বলেন, ‘ছক্কার আগ পর্যন্ত সবকিছুই ঠিক ছিল। আসলে সুপার ওভারের আগে স্টোকস আমাকে বলেছিল জয় বা পরাজয় আজ যাই হোক না কেন সেটা তোমাকে নির্ধারণ করবে না। সকলেরই তোমার ওপর আস্থা আছে।’

তিন বছর আগে কলকাতায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-২০ ফাইনালে এক ওভারে চারটি ওভার বাউন্ডারি দিয়েছিলেন স্টোকস। আর্চার বলেন, স্টোকস এসে আমার সাথে কথা বলেছেন। ওই সময় সম্ভবত স্টোকসের কলকাতার কথা মনে হয়েছিল। একই অনুভূতি তার মধ্যেও হয়েছিল, তবে ওই সময় ইংল্যান্ড পরাজিত হয়েছিল। আজ যদি আমরা পরাজিত হতাম আমি জানি না আগামীকাল আমার মধ্যে কি কাজ করতো। কিন্তু আমাকে উজ্জীবিত করার জন্য স্টোকস বলেছে, আগামী বছর আবারও টি-২০তে তোমার সামনে হয়ত আরেকটি সুযোগ আসবে।

এ সময় জো রুটও এগিয়ে এসে আর্চারকে প্রেরণাদায়ক কথা শুনিয়েছেন। আর্চার বলেন, আমি জানি আজ যদি ইংল্যান্ড হেরেও যেত সবকিছু এখানেই শেষ হয়ে যেত না। সতীর্থদের কাছ থেকে এমন উৎসাহ পেয়ে আমি দারুণ খুশী। আমার উপর আস্থা রাখার জন্য সকলকে ধন্যবাদ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

রেকর্ড ভেঙে ক্ষমা চাইলেন স্প্যানিশ গোলরক্ষক দি গিয়া

Saiful Islam

পিএসএলের টিকিটের টাকা ফেরত পাচ্ছেন দর্শকরা

Sabina Sami

মুশফিকের সঙ্গে ডিনারে যাচ্ছেন যারা

Saiful Islam

বাবুলের পর এবার বাফুফে সদস্য জাহাঙ্গীর করোনায় আক্রান্ত

Sabina Sami

আজই টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে আসছে চূড়ান্ত ঘোষণা

Sabina Sami

পদত্যাগ করলেন বিসিসিআই’র প্রধান নির্বাহী

Shamim Reza