Views: 140

জাতীয়

সেই ডিসি সুলতানা পারভীন জনপ্রশাসন মন্ত্রণালয়ে

জুমবাংলা ডেস্ক : সাংবাদিককে নির্যাতনের ঘটনায় সমালোচিত কুড়িগ্রামের জেলা প্রশাসক (ডিসি) মোছা. সুলতানা পারভীনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছে। তার স্থলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব রেজাউল করিমকে নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দিয়েছে সরকার।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের উনি-২ অধিশাখার উপসচিব এবিএম ইফরেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছা. সুলতানা পারভীনকে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত করা হলো। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

১৩ মার্চ মধ্যরাতে নিউজপোর্টাল বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি আরিফুল ইসলামের বাড়িতে হানা দিয়ে তাকে ধরে নিয়ে গিয়ে মোবাইল কোর্টের মাধ্যমে এক বছরের কারাদণ্ড দেয় জেলা প্রশাসন। তখন ঘরে কোনো তল্লাশি চালানো না হলেও পরে ডিসির কার্যালয়ে নেয়ার পর তারা দাবি করেন, আরিফুলের বাসায় আধা বোতল মদ ও দেড়শ গ্রাম গাঁজা পাওয়া গেছে। এই ঘটনা ব্যাপক সমালোচনার জন্ম দেয়।

মন্ত্রিপরিষদ বিভাগ রংপুর বিভাগীয় কমিশনারকে এই ঘটনা তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়। রবিবার তদন্ত শেষে প্রতিবেদনে অভিযোগের সত্যতা পাওয়া গেছে। এরপরই তাকে বদলি করা হলো।

Share:



আরও পড়ুন

ভ্যারিয়েন্ট চিহ্নিতে ভারত ফেরতদের পরীক্ষা করা হবে

Shamim Reza

ভাষানটেকে নিরাপত্তা প্রহরী খুন, মার্কেটে চুরি

Shamim Reza

বাড়ল পেঁয়াজের দাম

Shamim Reza

বাংলাদেশ পাপমুক্ত ও কলঙ্কমুক্ত: কাদের

Shamim Reza

ঢাকামুখী মানুষের ভিড়, আমিন বাজারে দীর্ঘ যানজট

Shamim Reza

‘ইসরায়েল কি সকল আন্তর্জাতিক আইনের উর্ধ্বে?’ হাছান মাহমুদের টুইট

mdhmajor