Views: 193

জাতীয়

সেই ২ বোনকে বাবার বাসায় প্রবেশ নিশ্চিত করার নির্দেশ হাইকোর্টের


জুমবাংলা ডেস্ক : গুলশান-২ এর বাসিন্দা মরহুম মোস্তফা জগলুল ওয়াহিদের দুই মেয়েকে পিতার বাড়িতে প্রবেশে বাধা দেন তাদের ‘সৎ মা’। এবার এ দুই বোনকে অনতিবিলম্বে তাদের গুলশানের বাড়িতে প্রবেশে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার পুলিশকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে পদক্ষেপ গ্রহণের জন্য গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ প্রদান করা হয়েছে।

এছাড়া, আগামী ১ নভেম্বর পর্যন্ত বাড়ির সামনে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করে তাদের নিরাপত্তার ব্যবস্থাগ্রহণের জন্য গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ প্রদান করেন আদালত।

ওই দুই বোন হলেন- মুশফিকা মোস্তফা, মোবাশশেরা মোস্তফা। সৎ মা হলেন- অনজু কাপুর।

সোমবার (২৬ অক্টোবর) হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। সন্ধ্যা সোয়া ৭টায় আদালত বসিয়ে আদেশটি দেন হাইকোর্টের এ দুই বিচারপতি।

আদেশের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার ব্যারিস্টার মুহাম্মদ সাইফুর রহমান।

আজ রাতের মধ্যে তাদের ওই বাড়িতে প্রবেশ এবং অবস্থান নিশ্চিত করার পর গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বাংলাদেশ সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসারকে টেলিফোনে কমপ্লায়েন্স রিপোর্ট দিতে বলেছেন।


ইতোমধ্যে আদালতের নির্দেশে গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা টেলিফোনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসারকে নিরাপত্তার বিষয়টি অবহিত করেছেন।

হাইকোর্টের মুখপাত্র সাইফুর রহমান বলেন, গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাত ৯টা ৪০ মিনিটে আমাকে টেলিফোনে অবগত করেন। তিনি আদালতের আদেশ প্রতিপালন করে মুশফিকা মোস্তফা ও মোবাশশেরা মোস্তফাকে গুলশান ২ নম্বরে ৯৫ নম্বর রোডের ৪ নম্বর বাড়িতে উঠিয়ে দেন এবং বাড়ির সামনে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছেন।

এর আগে রবিবার (২৫ অক্টোবর) দৈনিক সমকাল, দৈনিক যুগান্তর, দৈনিক প্রথম আলো এবং যমুনা টিভিতে প্রচারিত সংবাদের ভিত্তিতে হাইকোর্ট এ নির্দেশ দেন।

একইসঙ্গে আগামী ১ নভেম্বর সকাল সাড়ে ১০টায় গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসানসহ ওই দুই বোন মুশফিকা মোস্তফা, মোবাশশেরা মোস্তফা এবং তাদের সৎ মা অনজু কাপুরকে আদালতে উপস্থিত থাকার জন্য বলা হয়েছে।

একইসঙ্গে, ওই দিন এ বিষয়ে লিখিত প্রতিবেদন দাখিল করে আদালতকে অবগত করতেও বলা হয়েছে।

উল্লেখ্য, গুলশান ২ নম্বরের ৯৫ নম্বর রোডে অবস্থিত একটি বিলাসবহুল তিনতলা বাড়ির মালিক তাদের বাবা মোস্তফা জগলুল ওয়াহিদ। ১০ অক্টোবর ওয়াহিদ মারা যাওয়ার পর শত কোটি টাকার এ সম্পত্তি নিজের বলে দাবি করছেন অনজু কাপুর নামের এক নারী। তিনি নিজেকে ওয়াহিদের স্ত্রী বলেও দাবি করছেন। ওয়াহিদের দুই মেয়েকে ওই বাড়িতে ঢুকতে দেয়া হচ্ছে না।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

দুই সন্তানের জননী প্রবাসীর স্ত্রীকে ধর্ষণচেষ্টায় প্রতিবেশী ভাসুর গ্রেপ্তার

rony

বিএসএফআইসি অফিসার্স সমিতির সভাপতি আতাউর, সা. সম্পাদক মহসীন

mdhmajor

৮৫ বছরের বৃদ্ধের সাথে ১১ বছরের শিশুর বিয়ে; প্রতিবেদন চাইলেন হাইকোর্ট

rony

করোনায় ঢাবি টিএসসির সাবেক পরিচালকের মৃত্যু

Shamim Reza

মোহাম্মদপুরে বিহারী পট্টিতে ভয়াবহ আগুন

Shamim Reza

সাংবাদিক মুনীরুজ্জামানের মৃত্যুতে রাষ্ট্রপতির শোক

azad