Views: 97

চট্টগ্রাম বিভাগীয় সংবাদ

সেনাবাহিনী ও র‌্যাবের অভিযানে ধ্বংস হলো ১৭০০ কেজি গাঁজা


জুমবাংলা ডেস্ক : খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলার ইন্দ্রসিংপাড়া সেনা ক্যাম্পের কাছাকাছি ডানের বানরকাটা এলাকায় সেনাবাহিনী এবং র‍্যাব যৌথ অভিযান পরিচালনা করেছে। অভিযানকালে শান্তু চাকমা নামের এক গাঁজা ব্যবসায়ীকে আটক করা হয়েছে। এ সময় প্রায় এক হাজার ৭০০ কেজি গাঁজা জব্দের পর পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) বুধবার (২০ জানুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর নিশ্চিত করেছে।


মঙ্গলবার (১৯ জানুয়ারি) ওই এলাকায় র‍্যাব ও সেনাবাহিনীর এ অভিযান চালায়। এ সময় প্রক্রিয়াজাতকৃত ৮০টি গাঁজার বস্তা এবং ৫শ কেজি ছড়িয়ে ছিটিয়ে থাকা গাঁজাসহ প্রায় এক হাজার ৭শ কেজি গাঁজা জব্দ ও পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়া প্রায় ৩০ শতাংশ জমির চাষকৃত গাঁজার ক্ষেত ধ্বংস করা হয়। দুর্গম পাহাড়ি এলাকায় এসব অবৈধ গাঁজা চাষা করে সশস্ত্র সন্ত্রাসীদের অর্থের অন্যতম উৎস হিসেবে ব্যবহৃত হচ্ছে বলে ধারণা করছে অভিযানকারী সেনা ও র‍্যাব কর্মকর্তারা।

এসব দুর্গম এলাকায় গাঁজার চাষ বন্ধ করতে যৌথবাহিনীর অভিযান আরো জোরদার করা হয়েছে বলে জানান তারা। পাহাড়ে স্থিতিশীলতা বজায় রাখতে এ ধরনের বিশেষ অভিযানকে সাধুবাদ জানিয়েছে এলাকার সচেতন জনগণ।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

এক উপাচার্য, দুর্নীতির ৪৬ অভিযোগ

mdhmajor

অশান্তির মূলে নাস্তিকরা: বাবু নগরী

Saiful Islam

ডিজিটাল নিরাপত্তা আইনে কলেজশিক্ষক রিমান্ডে

Saiful Islam

কিশোরগঞ্জে ‘মাগুড়া ইউনিয়ন তথ্য জানালা’ গ্রুপের আত্মপ্রকাশ

mdhmajor

প্রবাসীর স্ত্রীর পরকীয়া, ‘ডাকাত’ ভেবে প্রেমিককে পিটিয়ে হত্যা

Saiful Islam

প্রেম, যৌনতা ও প্রতারণা করে অর্থ হাতিয়ে নিত তারা

Saiful Islam