Views: 10640

জাতীয়

সোমবার থেকে যেসব অঞ্চলে টানা পাঁচদিন প্রবল বৃষ্টির সম্ভাবনা

জুমবাংলা ডেস্ক: মৌসুমি বায়ু সক্রিয় হওয়ায় সারাদেশে সোমবার থেকে টানা পাঁচদিন বৃষ্টির শঙ্কা রয়েছে। এছাড়া দেশের কোথাও হালকা থেকে মাঝারি, আবার কোথাও ভারী বৃষ্টিরও সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ভারতেও বৃষ্টি হওয়ার আশঙ্কা প্রবল। ফলে নদ-নদীর পানি আরও বাড়তে পারে। এতে করে ফের অস্থায়ী বন্যা পরিস্থিতি তৈরি হতে পারে। তবে দীর্ঘ মেয়াদে বন্যা হওয়ার শঙ্কা খুবই কম। বিশেষ করে দক্ষিণাঞ্চলের বরিশাল, পটুয়াখালী, বাগেরহাট, বরগুনার মতো উপকূলীয় অঞ্চলে বৃষ্টির পরিমাণ বেশি হতে পারে।


এদিকে বন্যার পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের তথ্য মতে, গত ২৪ ঘণ্টায় তাদের পর্যবেক্ষণে থাকা ১০১টি সমতল স্টেশনের মধ্যে ৫৩টির পানি বেড়েছে, কমেছে ৪৭টির, আর একটি স্টেশনের পানি অপরিবর্তিত রয়েছে।
বর্তমানে সারাদেশে বিপৎসীমার ওপরে ওঠা নদীর সংখ্যা তিনটি। কুড়িগ্রামের ধরলা নদীর পানি ১১ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে। বগুড়ার সারিয়াকান্দিতে যমুনা নদীর পানি বিপৎসীমার ১৫ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে।

এদিকে আবহওয়া অফিসের তথ্য মতে, ময়মনসিংহ বিভাগের কয়েকটি জেলাসহ বেশ কয়েকটি স্থানে মৃদু তাপপ্রবাহ চলছে। যেটি রবিবারও অব্যাহত থাকতে পারে। এ অবস্থায় বৃষ্টির খবর শান্তির পরশ এনে দিতে পারে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

সাবেক প্রতিমন্ত্রী কায়সারের সামনে ফাঁসির রশি, ট্রাইব্যুনালে পৌঁছেছে মৃত্যু পরোয়ানা

rony

জেব্রা ক্রসিংয়ের বাইরে কারো মৃত্যু হলে কেউ দায় নেবে না: প্রধানমন্ত্রী

rony

৫ দফা বন্যার ভাঙনে কুড়িগ্রামে ১৩ প্রাথমিক বিদ্যালয় বিলীন

azad

মাল্টা চাষে ঝুঁকছেন যুবকরা, ১০ হাজার টাকা খরচে ৫ লাখ টাকা লাভের প্রত্যাশা

Sabina Sami

সাগরে লঘুচাপ, ঝড়ো হাওয়াসহ ভারি বৃষ্টির পূর্বাভাস

azad

এখনো সংকটাপন্ন অবস্থায় ব্যারিস্টার রফিক-উল হক

Sabina Sami