Views: 142

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

সৌদিতে দুইজনের মৃত্যু, মক্কা-মদিনা ও রিয়াদে কারফিউ চার ঘণ্টা বাড়ল


আন্তর্জাতিক ডেস্ক : সৌদি আরবের মক্কা, মদিনা ও রিয়াদের কারফিউ প্রতিদিন ৪ ঘণ্টা বাড়ানো হয়েছে। বুধবার রাষ্ট্রীয় গণমাধ্যমে এ তথ্য জানানো হয়। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ২৩ মার্চ থেকে দেশজুড়ে কারফিউ জারির ঘোষণা দেন বাদশা সালমান।

ঘোষণায় বলা হয়, সন্ধ্যা ৭টা থেকে সকাল ৬টা পর্যন্ত ২১ দিন কারফিউ বলবৎ থাকবে। বুধবার থেকে ওই তিন অঞ্চলে সন্ধ্যা ৭টার পরিবর্তে বিকাল ৩টা থেকে কারফিউ শুরু হবে।


এদিকে করোনাভাইরাসে দেশটিতে এ পর্যন্ত ২ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা প্রকাশ করে সৌদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়। সোমবার রাতে মদিনায় আফগানিস্তানের এক নাগরিকের মৃত্যু হয় বলে জানান দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র ড. মোহাম্মদ আল আব্দ আল আলাই।

বুধবার আরও একজনের মৃত্যুর তথ্য দিয়েছে দেশটি। সর্বশেষ ২৪ ঘণ্টায় সৌদি আরবে ২৩৩ জন নতুন আক্রান্ত হয়েছেন। আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৯০০ জন। সৌদির রাজকীয় আদেশে বলা হয়, আইনশৃঙ্খলা বাহিনী, সেনাবাহিনী ও স্বাস্থ্য বিভাগের সদস্যরা কারফিউর বিধিনিষেধের আওতায় আসবেন না।

বাদশা সালমান সতর্ক করেছেন, করোনাভাইরাসের বিরুদ্ধে আরও কঠিন যুদ্ধ সামনে রয়েছে। করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ইতোমধ্যে বেশ কিছু কঠোর পদক্ষেপ নিয়েছে দেশটি। সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সিনেমা, শপিং মল, রেস্তোরাঁ বন্ধ করা করেছে। দুই সপ্তাহের জন্য আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল এবং ওমরাহ ও ট্যুরিস্ট ভিসা স্থগিত করা হয়েছে।

করোনার প্রভাবে বিশ্ববাজারে তেলের দাম কমে যাওয়ায় অনেকটা উভয় সংকট পার করছে দেশটি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ষাটোর্ধ্ব ডিগ্রিবিহীন কুয়েত প্রবাসীদের জন্য দুঃসংবাদ

Saiful Islam

ভ্যানেটিব্যাগে এত হিরা-জহরত!

Saiful Islam

গোটা বিশ্বের মুসলিমদের এক হওয়ার ডাক দিলেন এরদোগান

Saiful Islam

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি চিকিৎসকের বিরুদ্ধে ধর্ষণ মামলা

Saiful Islam

ইয়েমেনে ৯ মাস বন্দি জীবন কাটাচ্ছেন বাংলাদেশি ৫ নাবিক

Saiful Islam

করোনায় আত্মহত্যা করছে জাপানিরা, এগিয়ে নারীরা

Saiful Islam