Views: 1123

জাতীয়

সৌরভ গাঙ্গুলীর চিকিৎসায় কলকাতায় আসছেন ডা. দেবী শেঠী


জুমবাংলা ডেস্ক: চিকিৎসকরা আগেই জানিয়েছেন, প্রাথমিক উদ্বেগ কাটিয়ে আপাতত ভালো আছেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) বর্তমান প্রেসিডেন্ট এবং সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। রাতে ভালো ঘুম হয়েছে তার। গায়ে জ্বর নেই। রক্তচাপ এবং নাড়ির গতিও স্বাভাবিক।

এবার ভারতীয় সংবাদমাধ্যম ‘জি নিউজ’ জানিয়েছে, সৌরভের চিকিৎসার তত্ত্বাবধান করতে সোমবার (৪ জানুয়ারি) কলকাতায় আসছেন প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী প্রসাদ শেঠী। অবশ্য তিনি এবং তার দল আগেই জানিয়েছেন, সৌরভের বাইপাস সার্জারির প্রয়োজন নেই।

শনিবার (২ জানুয়ারি) বিকেলে এনজিওপ্ল্যাস্টি হয় প্রিন্স অব ক্যালকাটার। বসানো হয় একটা স্টেন্ট। তারপর তিনি ক্রমে ক্রমে সুস্থ হয়ে উঠছেন। তবে হার্টে ৯০ ভাগ ব্লকেজ থাকায় আরও দুটো স্টেন্ট বসতে পারে বলে জানানো হয়েছে। তবে তা নিয়ে সোমবার (৪ জানুয়ারি) চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন আট সদস্যের মেডিক্যাল বোর্ড। আর এই সিদ্ধান্ত গ্রহণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন দেবী শেঠী।


এর আগে শনিবার সৌরভের করোনা টেস্ট করা হয়। সেই রিপোর্ট নেগেটিভ এসেছে। রাতে জ্বরও আসেনি। হৃদরোগে আক্রান্ত হওয়ার পরের রাতটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তবে গত রাত একেবারে ঘটনাবিহীনভাবে কেটেছে। ভালোভাবে ঘুমিয়েছেন সৌরভ। সকালে প্রাতরাশ সেরেছেন। শনিবার রাতে হালকা ডিনারও করেছেন তিনি।

সকালের রুটিন ইসিজি রিপোর্টে কোনো অস্বাভাবিকত্ব ধরা পড়েনি। রক্তচাপের মাত্রা এবং রক্তে অক্সিজেন স্যাচুরেশন লেভেলও স্বাভাবিক। তবে প্রতি মিনিটে ২ লিটার করে অক্সিজেন দেওয়া হয়েছে।

সৌরভের ব্যক্তিগত চিকিৎসক সপ্তর্ষি বসু জানিয়েছেন, চিকিৎসায় ভালোভাবেই সাড়া দিচ্ছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট। গল্প করছেন। সকালে কাগজ পড়েছেন। তবে সৌরভের বাকি যে দুটি ধমনীতে ব্লকেজ আছে, তাতে বাইপাস সার্জারি না করার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল। তাতে স্টেন্ট বসানো হবে।

চিকিৎসক স্বরোজ মণ্ডল জানান, খুব তাড়াতাড়ি সুস্থ হয়ে উঠছেন সৌরভ। তবে আরও সপ্তাহখানেক হাসপাতালে থাকতে হবে। তারপর একমাসের মতো বাড়িতে টানা বিশ্রামে থাকতে হবে। সেই বিশ্রাম পর্ব কাটিয়ে আবারও নিজের দৈনন্দিন কাজ শুরু করতে পারবেন তিনি।

শনিবার (০২ জানুয়ারি) বেলা ১টায় বুকে ব্যথা নিয়ে আচমকা হাসপাতালে ভর্তি হন সৌরভ গাঙ্গুলী। তাকে দক্ষিণ কলকাতার বেসরকারি উডল্যান্ডস হাসপাতালে নেওয়া হয়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

কোনো গোষ্ঠীকে পিছিয়ে রেখে উন্নত বাংলাদেশ গড়া সম্ভব নয়: খাদ্যমন্ত্রী

Saiful Islam

বরযাত্রায় হিজরাদের হানা, অতিষ্ঠ নগরবাসী

Saiful Islam

দেশব্যাপী আনন্দ উদযাপন করবে পুলিশ

Saiful Islam

জনস্বার্থেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে: ওবায়দুল কাদের

Saiful Islam

এক উপাচার্য, দুর্নীতির ৪৬ অভিযোগ

mdhmajor

খেলাধুলা অনুপস্থিতির কারণে তরুণরা বিপথগামী : তথ্যমন্ত্রী

Saiful Islam