Views: 301

আইন-আদালত বিভাগীয় সংবাদ ময়মনসিংহ

স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে যুবকের ৪৪ বছরের কারাদণ্ড

জুমবাংলা ডেস্ক : শেরপুরে নকলা উপজেলার পাঠাকাটা গ্রামে ৮ম শ্রেণী পড়ুয়া স্কুলছাত্রীকে অপহরণ করে ধর্ষণের দায়ে রানা মিয়া (২১) নামে এক যুবকের ৪৪ বছরের সশ্রম কারাদন্ড ঘোষণা করেছে আদালত। বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুরে শিশু আদালতের বিচারক মো. আক্তারজ্জামান এ সাজার রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত রানা মিয়া নকলা উপজেলার পাঠাকাটা পূর্ব গ্রামের মৃত রইছ উদ্দিনের ছেলে। বিচারকাজ চলাকালে জামিন নিয় পলাতক থাকায় আসামী রানা মিয়ার অনুপস্থিতিতে বিচারক এ সাজার রায় ঘোষণা করেন।

শিশু আদালতের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু রায়ের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, রায়ে অভিযুক্ত রানা মিয়াকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের দু’টি পৃথক ধারায় ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন (৩০ বছরের সাজা) এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের কারাদন্ড এবং অপহরণের অভিযোগে ১৪ বছরের কারাদন্ড এবং ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডাদেশ দেওয়া হয়।

ঘটনার সংক্ষিপ্ত বিবরণে আদালত সূত্রে জানা যায়, নকলার পাঠাকাটা স্কুলের ৮ম শ্রেনীর ছাত্রী টালকি গ্রামের মালয়েশিয়া প্রবাসীর কন্যাকে স্কুলে যাওয়া-আসার পথে উত্যক্ত করতো পাঠাকাটা পূর্ব গ্রামের মৃত রইছ উদ্দিনের ছেলে রানা মিয়া। ২০১৬ সালের ৭ ফেব্রুয়ারি বিকেল ৪টার দিকে ওই স্কুলছাত্রী স্কুল থেকে বাড়ী ফেরার পথে রানা মিয়া তাকে জোরপূর্বক অপহরণ করে একটি সিএনজি অটোরিক্সাযোগে পালিয়ে যায়।

এ ঘটনায় অপহৃতা স্কুলছাত্রী জ্যাঠা বাদী হয়ে নকলা থানায় একটি অপহরণ করে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের করলে পুলিশ অভিযান চালিয়ে অপহরণকারী ধর্ষক রানা মিয়াকে গ্রেপ্তার ও অপহৃতা স্কুলছাত্রীকে উদ্ধার করে। এ ঘটনায় নকলা থানা পুলিশ ওই বছরের ২৫ এপ্রিল আদালতে চার্জশীট দাখিল করে। মামলার বিচারকাজ চলাকালে আদালত থেকে জামিনে বের হয়ে অভিযুক্ত রানা মিয়া পালিয়ে যায়। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া ও সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত অভিযুক্ত রানা মিয়াকে ধর্ষণের অভিযোগে যাবজ্জীবন কারাদন্ড ও অপহরণের অভিযোগে ১৪ বছরের কারাদন্ডসহ দু’টি পৃথক ধারায় ৪৪ বছরের সশ্রম কারাদন্ড ঘোষণা করেন।

Share:



আরও পড়ুন

প্রেমিকার বাড়ির পাশে বিয়ের কার্ড বিতরণ করতে এসে জেলহাজতে প্রেমিক

Saiful Islam

শিশুকে বলাৎকার, মাদ্রাসা পরিচালক গ্রেফতার

Shamim Reza

বাল্যবিয়ের অপরাধে বর-শ্বশুর ও কাজী কারাগারে

Saiful Islam

বরিশালে বিশ্ববিদ্যালয় ছাত্রীর মৃত্যু ঘিরে রহস্য

Shamim Reza

মেঘনায় ডেঞ্জার জোনে যাত্রী পারাপার, ১২ মাঝি আটক

Shamim Reza

হরিরামপুরে অতিদরিদ্রদের ৪০ দিনের কর্মসূচিতে অনিয়মের অভিযোগ

Saiful Islam