Coronavirus (করোনাভাইরাস) ক্রিকেট (Cricket) খেলাধুলা

স্পেশাল থ্যাঙ্কস টু খান সাহেব : তামিমকে মাশরাফী

ছবি সংগৃহীত

স্পোর্টস ডেস্ক : করোনার সংক্রমণ রোধে লড়াই চলছে গোটা বিশ্বজুড়ে। যার প্রভাব পড়েছে বাংলাদেশেও। বৈশ্বিক এই দুর্যোগ মোকাবেলায় অংশ নিয়েছে বাংলাদেশ দলের ক্রিকেটাররাও। দেশের মানুষের পাশে দাঁড়াতে এরই মধ্যে একটি মহৎ সিদ্ধান্ত নিয়েছেন তারা। ২৭ জন খেলোয়াড় তাদের বেতনের অর্ধেক দিয়ে গড়তে যাচ্ছেন একটি তহবিল যা কি-না ব্যয় করা হবে করোনা মোকাবেলার জন্য।

সিদ্ধান্ত অনুযায়ী করোনা মোকাবেলায় গঠন করা এই তহবিলে বিসিবির কেন্দ্রীয় চুক্তির আওতায় থাকা ১৭ ক্রিকেটার চলতি মাসের ৫০ শতাংশ বেতন দান করবেন। অপরদিকে চুক্তির বাইরে থাকা ১০ জন ক্রিকেটার যারা গত তিন মাসে নিয়মিত আন্তর্জাতিক ক্রিকেটার খেলেছেন তাঁরাও তাঁদের বেতনের অর্ধেক প্রদান করবেন।

টাইগারদের এই মহৎ উদ্যোগে যোগ দিয়েছে সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।  নড়াইল এক্সপ্রেস এই তহবিলে দিয়েছেন ২ লাখ ২৫ হাজার টাকা। নিজে অর্থ দিলেও কোথাও তা প্রকাশ করেননি জাতীয় দলের এ সফলতম অধিনায়ক।

বরং তিন ফরম্যাটের তিন অধিনায়ককে এ মহৎ উদ্যোগ নেয়ার জন্য জানিয়েছেন বিশেষ ধন্যবাদ।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের ব্যক্তিগত আইডিতে ছোট ভাইদের ধন্যবাদ জানিয়ে মাশরাফী লিখেন, ‘অনেক ভালো কাজ, দেশের তিন অধিনায়ক। মুমিনুল- টেস্ট, তামিম- ওয়ানডে, রিয়াদ- টি-টোয়েন্টি। ওয়েলডান বাংলাদেশ ক্রিকেট টিম। লাভ ইউ বয়েজ, দ্য গ্রেট সার্ভার্স। স্পেশাল থ্যাঙ্কস টু খান (তামিম ইকবাল খান) সাহেব।’

মরণঘাতী করোনাভাইরাসে এরই মধ্যে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছে অগণিত মানুষ। আক্রান্তের সংখ্যা বাড়ার পাশাপাশি মৃত্যুর মিছিলও বাড়ছে প্রতিনিয়ত। বৈশ্বিক এই মহামারীকে আটকাতে এরইমধ্যে অনেক তারকা ক্রিকেটার এবং ফুটবলার উদ্যোগ নিয়েছেন। এই তালিকায় শেন ওয়ার্ন, লিওনেল মেসি ক্রিশ্চিয়ানো রোনালদো এবং গৌতম গম্ভিরও রয়েছেন।

 


আরও পড়ুন

নিউইয়র্কে ভেন্টিলেশনে থাকা ৮০ শতাংশ রোগীই মারা গেছে!

Shamim Reza

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত

Mohammad Al Amin

পলিথিন পরে রোগীদের সেবা দেওয়া সেই তিন নার্স করোনায় আক্রান্ত!

Shamim Reza

করোনা নিয়ে চীনের দেওয়া তথ্য কি সত্য?

Shamim Reza

১৪ কোটি টাকা জরিমানা গুণে জেলে থেকে মুক্ত রোনালদিনহো

rony

‘এখন লাশ গোনা ছেড়ে দিয়েছি’, মৃত্যুপুরী নিউইয়র্কের ভয়াল বর্ণনা তরুণীর!

Shamim Reza