Views: 423

জাতীয়

স্বরলিপীর আঁকা ছবি প্রধানমন্ত্রীর কার্ডে, পুরষ্কার এক লাখ টাকা

জুমবাংলা ডেস্ক : ভোলার বুদ্ধি প্রতিবন্ধী স্কুলের প্রাথমিক বিশেষ শিক্ষা শ্রেণির ছাত্রী স্বরলিপীর আঁকা ছবি গত ঈদ-উল আজহা উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভেচ্ছা কার্ডে স্থান পেয়েছে। এজন্য প্রধানমন্ত্রীর পক্ষ থেকে তাকে এক লাখ টাকা পুরষ্কার দেয়া হয়। বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসক কার্যলয়ে জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক আনুষ্ঠানিকভাবে স্বরলিপীর হাতে এক লাখ টাকার চেক তুলে দেন।

এ সময় জেলা প্রশাসক স্বরলিপিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। আরো সুন্দর সুন্দর ছবি আঁকার জন্য স্বরলিপিকে উৎসাহ দেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আতাহার মিঞা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মামুন আল ফারুক, ভোলা পৌরসভার সাবেক মেয়র ভোলা বুদ্ধি প্রতিবন্ধী ও অটিষ্টিক স্কুলের প্রতিষ্ঠতা সদস্য গোলাম নবী আলমগীর, স্কুলের প্রধান শিক্ষক মো. জহিরুল হক কবীর, স্বরলিপির বাবা শ্যামল, মা মিনতি প্রমুখ।

জেলা প্রশাসক মো. মাসুদ আলম ছিদ্দিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিভিন্ন দাওয়াতপত্রে, শুভেচ্ছা কার্ডে বিভিন্ন প্রতিবন্ধী ও অটিষ্টিক স্কুলের শিক্ষার্থীদের ছবি সম্বলিত কার্ড ছাপা হয়। সেই কার্ডে এবার ভোলার মেয়ে স্বরলিপির ছবি স্থান পাওয়ায় আমরা খুবই খুশি ও আনন্দিত। এর আগেও ভোলা চিলড্রেন প্রতিবন্ধী স্কুলের শিক্ষার্থী ছবি একে এই সম্মাননা পুরষ্কার পায়। তাই শিক্ষার্থীদের আরো ভালোভাবে ছবি আঁকা ও স্কুলের শিক্ষার্থীদের প্রতি শিক্ষকদের আরো যত্নশীল হওয়ার আহ্বান জানান তিনি।

এদিকে স্বরলিপি বাবা শ্যামল, মা মিনতি মেয়ের এমন সাফল্যে অনেক খুশি।

আরও পড়ুন

ঢাকা থেকে কলকাতা যেতে লাগবে সাড়ে ৩ ঘণ্টা!

Shamim Reza

আরও এক মামলায় অভিযুক্ত হচ্ছেন ডা. সাবরিনা, শিগগিরই চার্জশিট

Shamim Reza

ত্ব-হাকে ফিরে পাওয়ায় যা বললেন স্ত্রী

globalgeek

জবানবন্দি শেষে ত্ব-হা ও তার সঙ্গীদের ছেড়ে দেয়ার আদেশ

Shamim Reza

ডেথ রেফারেন্স জটে বছরের পর বছর কনডেম সেলে আসামিরা

Shamim Reza

থানায় ডাকলেও আত্মগোপনে আবু ত্ব-হার সহযোগী ফিরোজ

Shamim Reza