জাতীয়

স্বাধীনতা দিবসে ফাঁকা জাতীয় স্মৃতিসৌধ

জুমবাংলা ডেস্ক : আজ ২৬ মার্চ । বাংলাদেশের ৫০তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। দিবসটি উপলক্ষে প্রতিবছর সাভার জাতীয় স্মৃতিসৌধ বর্ণিল সাজে সাজলেও এবছর করোনাভাইরাসের কারণে স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা থেকে বিরত রয়েছে দেশ ও জাতি। খবর ইউএনবি’র।

প্রাণঘাতি করোনার বিস্তার রোধে স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা ছাড়াও দিবসটির সকল অনুষ্ঠান স্থগিত করেছে সরকার।

স্বাধীনতা দিবস উপলক্ষে সাভার গণপূর্ত অধিদপ্তরের পক্ষ থেকে স্মৃতিসৌধের সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছিল। কিন্ত মরণব্যধি করোনাভাইরাসের কারণে লোক সমাগমে নিষেধাজ্ঞা থাকায় দিবসটিতে কোন সংগঠন ফুল দিতে আসেনি।

স্বাধীনতা দিবস উপলক্ষে প্রতিবার ভোরের সূর্য্য ওঠার পূর্বেই প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি, তিন বাহিনীর প্রধান, মন্ত্রীবর্গসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করলেও এবার প্রথম স্বাধীনতা দিবসে ফাঁকা রয়েছে সাভার জাতীয় স্মৃতিসৌধ।

এদিকে মহান স্বাধনীতা ও জাতীয় দিবস উপলক্ষে সকালে সাভার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় সঙ্গীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন স্থানীয় সংসদ সদস্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, করোনাভাইরাস রোধে বর্তমান সরকার নানা পদক্ষেপ নিয়েছে। দেশের কোন মানুষ না খেয়ে থাকবে না। ইতিমধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে দেশের সকল অসহায় ও দুস্থদের মাঝে চালসহ নগদ টাকা বিতরণ করা হচ্ছে।

পরে করোনাভাইরাস রোধে সাভারের থানা বাসষ্ট্যান্ড এলাকায় পানি দিয়ে পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমের উদ্ধোধন করেন প্রতিমন্ত্রী।


আরও পড়ুন

এপ্রিল মাস যে কারণে বাংলাদেশের জন্য খুবই ‘ক্রিটিক্যাল’

Shamim Reza

সাধারণ ছুটি বাড়তে পারে আরও চার দিন!

mdhmajor

দেশে যে বয়সের মানুষ বেশী করোনায় আক্রান্ত হচ্ছেন

Shamim Reza

চিকিৎসা সামগ্রী নিয়ে দুর্গম পাহাড়ি এলাকায় বিমান বাহিনীর হেলিকপ্টার

mdhmajor

করোনা মোকাবিলায় আশার আলো দেখাচ্ছে ইনসেপটা ফার্মা

Shamim Reza

ধান কাটা শ্রমিকদের স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ

azad