ক্রিকেট (Cricket) খেলাধুলা

স্বাধীনতা দিবসে শপথ হোক ঘরে থাকার : মাশরাফী

স্পোর্টস ডেস্ক : এবারই প্রথম কোনও আনুষ্ঠানিকতা ছড়াই পালন হচ্ছে স্বাধীনতা দিবস। করোনাভাইরাসের প্রকোপে থমকে গেছে সব আয়োজন। করোনার বিরুদ্ধে লড়াই করতে ঘরে থাকতে বলা হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে। স্বাধীনতা দিবসে ফেসবুকে বাংলাদেশ দলের সদ্য বিদায়ী অধিনায়ক মাশরাফী আবারও সবাইকে ঘরে অবস্থান করতে বলেছেন।

করোনাভাইরাসের কারণে স্থবির হয়ে গেছে বিশ্ব ক্রীড়াঙ্গন। একই ভাবে স্থগিত হয়ে গেছে বাংলাদেশের সব প্রতিযোগিতামূলক ক্রীড়া আসরও। এমন অবস্থায় সব খেলোয়াড়রাই নিজেদের স্বাস্থ্য সচেতনতায় রয়েছেন ঘরেই। সবাইকে আহ্বান জানাচ্ছেন ঘরে থাকার।

মাশরাফী নিজ ফ্যান পেজে লিখেছেন, ‘২৬শে মার্চ, ১৯৭১: শপথ ছিল ঘর থেকে বের হবার। ২৬শে মার্চ, ২০২০: এবারের শপথ ঘরে থাকার। ঘরে থাকুন, সুস্থ থাকুন।

সংক্রমণ প্রতিরোধে সহায়তা করুন। খেলার স্বাধীনতা যদি আবার ফিরে পেতে চাই, এখন তাহলে উত্তম কিন্তু ঘরে থাকাটাই।

’এর আগে মাশরাফী লেখেন, ‘একটা কথা মনে রাখবেন যে, আপনার ঘরের ক্যাপ্টেন কিন্তু আপনি নিজে। আপনি যদি আপনার ঘরের ক্যাপ্টেন্সি ঠিকমতো করতে পারেন, আমি নিশ্চিত যে এর প্রকোপ কিছুটা হলেও কমাতে পারব। এছাড়া ডিজাস্টার হবার চান্স কিন্তু বেশি।

তাই আপনাদের কাছে বিনীত অনুরোধ, আপনারা দয়া করে ঘরে থাকুন। প্লিজ প্লিজ প্লিজ। আপনি নিজে সুরক্ষিত থাকুন, আপনার পরিবারকে সুরক্ষিত রাখুন, আপনার সমাজকে সুরক্ষিত রাখুন। এটা আপনার আমার সবার দায়িত্ব।’


আরও পড়ুন

ফের পুরনো ক্লাব রিয়ালে ফিরতে চান ক্যাসিয়াস

Mohammad Al Amin

ভোটের সময় ভোটের স্লিপ ঘরে ঘরে গিয়ে দিয়ে আসতে পারেন, অনুদান কেন নয়?

rony

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর স্থগিত

Mohammad Al Amin

১৪ কোটি টাকা জরিমানা গুণে জেলে থেকে মুক্ত রোনালদিনহো

rony

‘আমাদের ক্যারিয়ার শেষের দিকে, চলুন একসঙ্গে অবসর নিই’ রমিজকে খোঁচা শোয়েবের

Mohammad Al Amin

করোনা মোকাবিলায় অসহায় মানুষদের পাশে ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’

Mohammad Al Amin