Views: 74

জাতীয়

স্বাস্থ্যবিধি মেনে উৎপাদন ও রপ্তানি প্রক্রিয়া অব্যাহত রাখতে হবে: বাণিজ্যমন্ত্রী

জুমবাংলা ডেস্ক : রপ্তানি বাণিজ্যে যাতে করোনা মহামারির ধাক্কা না লাগে সেজন্য দেশের সব ধরনের পোশাক কারখানায় স্বাস্থ্যবিধি মেনে উৎপাদন ও রপ্তানি প্রক্রিয়া অব্যাহত রাখার আহবান জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তিনি বলেন, দেশে ফের করোনার আক্রমণ শুরু হয়েছে। এর থেকে সুরক্ষা পেতে সরকার ১৮ দফা নির্দেশনা পালন করার নির্দেশ দিয়েছে। এটা সবাইকে মানতে হবে।

বুধবার (৩১ মার্চ) রাজধানীর উত্তরখানে দেশবন্ধু গ্রুপের সাউথইস্ট সুয়েটারস লিমিটেড এবং জিএম এ্যাপারেলস লিমিটেড এর কারখানার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী বলেন, বিশ্ব যখন করোনা ভাইরাস মহামারিতে স্তব্ধ তখনও আমাদের শিল্প কারখানা সচল রয়েছে। করোনার কারণে ক্ষতি হয়েছে সত্য, তবে আমরা থেমে নেই।

দেশে একের পর এক আধুনিক গ্রিন ফ্যাক্টরি গড়ে উঠছে জানিয়ে তিনি বলেন, আজ আরো দুটি পোশাক কারখানার আনুষ্ঠানিক উদ্বোধন হলো। নতুন এই কোম্পানি দুটি বছরে ৩০ মিলিয়ন ডলারের পণ্য রপ্তানি করবে।

উল্লেখ্য, ৩ লাখ ২০ হাজার বর্গফুটের ৭টি ফ্লোরে ৮০০ অটোমেটিক সোয়েটার তৈরির মেশিনে প্রতি বছর ফ্যাক্টরি দুইটিতে ৫০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যর ৯মিলিয়ন পিস তৈরি পোশাক রপ্তানি হবে।

দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য আলহাজ মোহাম্মদ হাবিব হাসান, ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ডিএমডি মাসুদুর রহমান শাহ, উত্তরা ফাইন্যান্স এন্ড ইনভেস্টমেন্টের লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এস এম শামসুল আরেফিন, ফ্যক্টরি দুটির ব্যবস্থাপনা পরিচালক মো. মাহবুবুর রহমান লাকি এবং দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান বক্তব্য রাখেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

‘মুজিবনগর সরকারের মাসে চারশ’ টাকার চাকুরে ছিলেন জিয়াউর রহমান’

mdhmajor

আজ বাদ জোহর বনানী কবরস্থানে কবরীর দাফন

mdhmajor

কিংবদন্তী অভিনেত্রী কবরীর মৃত্যুতে এলজিআরডি মন্ত্রীর শোক

mdhmajor

অভিনয় ও রাজনীতিতে সমান পারদর্শিতা দেখিয়েছেন কবরী: জি এম কাদের

mdhmajor

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

mdhmajor

চালুর প্রথম দিনেই বিমানের ৫টি বিশেষ ফ্লাইটের ৪টিই বাতিল

mdhmajor