Views: 678

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

স্বাস্থ্যের ডিজি বললেন, প্রতিদিন মৃত্যু সংবাদ দেয়া মানসিক নির্যাতন

জুমবাংলা ডেস্ক : করোনা পরিস্থিতি নিয়ে বুধবার (১২ আগস্ট) থেকে স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন বুলেটিন বন্ধ হতে যাচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে এটি সাময়িক সিদ্ধান্ত বলেও জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক। বিকল্প উপায়ে তথ্য জানানোর কথা বলছে, স্বাস্থ্য মন্ত্রণালয়। তবে হঠাৎ করেই কেন এই ব্রিফ্রিং বন্ধ হয়ে যাচ্ছে, তা নিয়ে সবার মনেই প্রশ্ন উঠেছে।


এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর মহাপরিচালক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম বলেন, এরকম না যে আমরা পুরো বন্ধ করে দিয়েছি। আপাতত কিছুদিন বন্ধ থাকুক, দেখি আমাদের অবস্থান। তারপর হয়তো দেব। কারণ দিনের পর দিন একজন মানুষের পক্ষে এরকম করে মৃত্যুর সংবাদ দিয়ে যাওয়া, এটা যে কতখানি মানসিক নির্যাতন, এটা না করলে বুঝতে পারতেন না।

দেশে করোনা সংক্রমণ শুরুর পর ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে আইইডিসিআরের পরিচালক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা অনলাইন বুলেটিনে তথ্য জানানো শুরু করলেও পরে দীর্ঘসময় ধরে এ কাজটি করে আসছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা। এই বুলেটিন থেকেই দেশের করোনা পরিস্থিতির সবশেষ তথ্য জানতে পারতো সাধারণ মানুষ।

তবে, অধিদপ্তরের এ সিদ্ধান্তকে নেতিবাচক মনে করছেন স্বাস্থ্যখাতের বিশেষজ্ঞরা। তারা মনে করেন, বুলেটিন বন্ধ না করে এর পরিসর আরও বাড়ানো উচিত।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

প্রাথমিক শিক্ষকদের চাকরি নিয়ে অনিশ্চয়তা যে শিক্ষকদের

rony

অবশেষে ধর্ষণ ও নুরদের নিয়ে যা যা বললেন সেই ঢাবি ছাত্রী

rony

পিরোজপুরে কমিউনিটি ক্লিনিকগুলো এখন স্বাস্থ্য সেবার নির্ভরযোগ্য প্রতিষ্ঠান

azad

পদোন্নতি পেয়ে অতিরিক্ত সচিব হলেন ৯৮ কর্মকর্তা

azad

এমসি কলেজ শিক্ষার্থীদের ছাত্রাবাস ছাড়ার নির্দেশ

rony

মিজানকে ৭ দিনের রিমান্ডে চায় পুলিশ

Shamim Reza