Views: 176

Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক

স্যান্ডউইচ কারখানায় করোনাভাইরাসের আক্রমণ, ৩০০ কর্মী পজিটিভ

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের নর্থাম্পটনে একটি স্যান্ডউইচ কারখানায় করোনাভাইরাসের ব্যাপক প্রাদুর্ভাব দেখা দিয়েছে। ওই কারখানার প্রায় ৩০০ কর্মীর টেস্টে পজিটিভ এসেছে। শহরের জনস্বাস্থ্য পরিচালক বিষয়টি নিশ্চিত করেছেন।

স্কাই নিউজের খবরে বলা হয়, ওই কারখানার নাম গ্রিনকোর। প্রতিষ্ঠানটির অবশিষ্ট অনেক কর্মী এখন স্বেচ্ছায় আইসোলেশনে গেছেন। সরকারি টেস্টে ৭৯ জনের পজিটিভ এসেছে। ২১৩ জন বেসরকারি টেস্টে পজিটিভ হয়েছেন। মোট এক কারখানাতেই ২৯২ জন আক্রান্ত।

এক বিবৃতিতে গ্রিনকোর বলেছে, ‘নর্থ্যাম্পটন এলাকায় কভিড-১৯ রোগীর সংখ্যা বৃদ্ধি পেতে থাকায়, আমরা নিজ থেকেই আমাদের কারখানার কর্মীদের পরীক্ষা করার উদ্যোগ নিই। আমরা নিশ্চিত করছি যে, আমাদের বহু সহকর্মী পরীক্ষায় পজিটিভ হয়েছেন এবং স্বেচ্ছা আইসোলেশনে গেছেন।’ প্রতিষ্ঠানটি বলছে, স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখা হয়েছে।


নর্থ্যাম্পটনশায়ার কাউন্টি কাউন্সিলের জনস্বাস্থ্য পরিচালক লুসি ওয়াইটম্যান বলেন, ২ আগস্টে শহরে রোগীর সংখ্যা ছিল ৬৬ জন। এরপর এক সপ্তাহ পর রোগীর সংখ্যা বেড়ে ৮৫ জনে দাঁড়ায়। তখনই সকল কর্মীকে তৎক্ষণাৎ ব্যবস্থা নিতে বলা হয়েছে। তিনি বলেন, ‘গ্রিনকোরে ভাইরাসের উপদ্রব দেখা দেওয়ার পর আমরা তাদের সঙ্গে একযোগে কাজ করছি।’

তিনি আরও বলেন, ‘এটি স্পষ্ট যে গ্রিনকোরের বেশ কার্যকরি পদক্ষেপ নেওয়া আছে ইতিমধ্যে। কর্মস্থল যেন কভিড-১৯ থেকে নিরাপদে থাকে, সেজন্য প্রয়োজনীয় ব্যবস্থা বৃদ্ধিতে তারা অত্যন্ত কঠোরভাবে কাজ করে যাচ্ছে।’

এছাড়াও যুক্তরাজ্যের কভেন্ট্রিতে একটি কলা বিতরণ কেন্দ্রের কর্মীরা স্থানীয় জনস্বাস্থ্য কর্মীদের সঙ্গে একযোগে সংক্রমণ প্রতিরোধে কাজ করছেন। ফিফেস গ্রুপ লিমিটেড নামে ওই প্রতিষ্ঠানের ১০ জন কর্মীর টেস্টে পজিটিভ ফলাফল এসেছে। এরপর প্রতিষ্ঠানটির অন্যান্য কর্মীদেরও পরীক্ষা করার উদ্যোগ নেওয়া হয়েছে।


আরও পড়ুন

চুরি করতে ঢুকে প্রচণ্ড গরমে এসির বাতাসে ঘুমিয়ে পড়ল চোর!

Sabina Sami

আল আকসা চত্বরে ইসরাইলি দখলদারদের তাণ্ডব

Saiful Islam

থাইল্যান্ডের রাজাকে চ্যালেঞ্জ করে বিক্ষোভের পথ বেছে নিয়েছে তরুণরা

Sabina Sami

রাখাইনে ‘অভিযান’, আবার রোহিঙ্গা ঢলের আশঙ্কা

mdhmajor

সিরিয়া থেকে গোপনে ৩০টি মার্কিন ট্যাংকার ট্রাক করে তেল নিয়ে যাচ্ছে আমেরিকা

globalgeek

করোনা মোকাবিলায় দেশজুড়ে সেনাবাহিনীর আজকের কার্যক্রম ছবিতে দেখুন

mdhmajor