Views: 172

বিজ্ঞান ও প্রযুক্তি

স্যামসাংয়ের টি সিরিজ টিভি হয়ে যাবে পিসি!


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : প্রতিনিয়ত বদলে যাচ্ছে পৃথিবী। এই পরিবর্তনের ছোঁয়া লেগেছে ইলেকট্রনিকস পণ্যেও। সম্প্রতি স্যামসাং তাদের টি সিরিজের টিভি উন্মোচন করেছে। নতুন এই সিরিজের টেলিভিশনগুলো বাংলাদেশে কয়েকটি ভিন্ন ক্যাটাগরিতে পাওয়া যাচ্ছে। এগুলো হলো কিউএলইডি টিভি, ইউএইচডি টিভি, ফুলএইচডি টিভি এবং এইচডি টিভি। প্রতিটি টিভির লাইনআপই সম্পূর্ণ স্মার্ট টিভি ক্যাটাগরির। উল্লেখ্য, স্যামসাং ১৪ বছর ধরে বিশ্বে টেলিভিশন বাজারে এক নম্বর অবস্থান ধরে রেখেছে।

স্যামসাং টি সিরিজের টিভিগুলোকে খুব সহজেই পিসিতে রূপান্তর করা যায়। উদাহরণ হিসেবে বলা যায়, জরুরি প্রয়োজন থাকায় কেউ যদি অফিসের কোনো কাজ অসমাপ্ত রেখে আসেন তবে তাঁর চিন্তার কোনো কারণ নেই, টি সিরিজের স্মার্ট টিভিতে থাকা পার্সোনাল কম্পিউটার মোডের মাধ্যমে তিনি বাসা থেকেই অসমাপ্ত কাজটি শেষ করতে পারবেন।

টি সিরিজ ২০২০ কিউএলইডি টিভির লাইনআপে আছে মোট পাঁচটি মডেল। যার মধ্যে কিউ৯৫০টি (৮৫ ইঞ্চি) এবং কিউ৮০০টি (৮২ ইঞ্চি এবং ৭৫ ইঞ্চি) এই দুটি মডেল এইটকে রেজল্যুশনের। এ ছাড়া কিউ৮০টি (৬৫ ইঞ্চি), কিউ৭০টি (৭৫ ইঞ্চি), এবং কিউ৬০টি (৫৫ ইঞ্চি ও ৫০ ইঞ্চি) মডেলের সবই ফোরকে রেজল্যুশন।

কিউএলইডি এইটকে এবং ফোরকে রেঞ্জের মডেলগুলোতে নতুন কিছু ফিচার যেমন : অ্যাডাপ্টিভ পিকচার, অবজেক্ট ট্র্যাকিং সাউন্ড (ওটিএস), অ্যাক্টিভ ভয়েস অ্যামপ্লিফায়ারের সঙ্গে মাল্টি ভিউ অপশনও রয়েছে। কোনো স্ক্রিন বার্ন-ইন ছাড়াই শতভাগ রঙে দীর্ঘায়ু নিশ্চিত করবে এবং সবচেয়ে উজ্জ্বল এবং অন্ধকার দৃশ্য দেখার ক্ষেত্রেও অসাধারণ ভিউইং এক্সপেরিয়েন্স দেবে। অবজেক্ট ট্র্যাকিং সাউন্ড (ওটিএস) ফিচার ও কিউ-সিম্ফনি প্রযুক্তি পছন্দের কনটেন্ট বা গান উপভোগের ক্ষেত্রে চমৎকার অডিও এক্সপেরিয়েন্স নিশ্চিত করবে। এ ছাড়া এই লাইনআপে একটি মাল্টি ভিউ অপশন ফিচার আছে, যা ব্যবহারে একই সময়ে টিভি এবং স্মার্টফোন দুটির বিষয়বস্তুই উপভোগ করা যায়। এইটকে কিউএলইডি টিভির তিনটি মডেল যথাক্রমে ১২ লাখ ৯৯ হাজার টাকা, ১৭ লাখ ৯৯ হাজার টাকা এবং ১৯ লাখ ৯৯ হাজার টাকায় পাওয়া যাচ্ছে।


নতুন টি সিরিজের ২০২০ ইউএইচডি টিভির লাইনআপ এ রয়েছে একটি মডেল টিইউ৮০০০, যা পাঁচটি ভিন্ন ভিন্ন ৭৫ ইঞ্চি, ৬৫ ইঞ্চি, ৫৫ ইঞ্চি, ৫০ ইঞ্চি এবং ৪৩ ইঞ্চি আকারে পাওয়া যাচ্ছে। ২০২০ ইউএইচডি টিভি লাইনআপের সবচেয়ে উদ্ভাবনী দুটি বৈশিষ্ট্য হলো,  ক্রিস্টাল প্রযুক্তি ও বেজেলবিহীন ডিজাইন। ক্রিস্টাল প্রসেসর ফোরকে সমৃদ্ধ এআই আপস্কেলিং প্রযুক্তির জন্য এই লাইনআপের টেলিভিশনে ছবির মান হয় আরো বেশি ক্রিস্টাল ক্লিয়ার এবং ১৬ বিট থ্রি ডি কালার প্রসেসিং আরো সঠিক এবং ঝকঝকে রং প্রদান করে। এই লাইনআপের বিভিন্ন মডেল ও আকারের টেলিভিশন ৬৮ হাজার ৯০০ টাকা থেকে দুই লাখ ৭৫ হাজার ৯০০ টাকায় পাওয়া যাচ্ছে।

সংগীতপ্রেমীদের জন্য স্যামসাং টি সিরিজ স্মার্ট টিভিগুলোতে রয়েছে অনন্য এক ফিচার। এই টিভিগুলোর মিউজিক প্লেয়ার ফিচার দিয়ে টি সিরিজ স্মার্ট টিভিকে স্টাইলিশ ভার্চুয়াল মিউজিক সিস্টেমে রূপান্তর করা যায়। ফলে, সংগীত হবে এখন আরো উপভোগ্য।

২০২০ স্মার্ট টিভি লাইনআপের দুটি ভিন্ন আকার ও ছয়টি মডেল রয়েছে। ৪৩ ইঞ্চি আকারের ফুলএইচডি মডেলগুলো হলো টি৫৭০০, টি৫৫০০ ও টি৫৪০০। ৩২ ইঞ্চির এইচডি মডেলগুলো হলো টি৪৭০০, টি৪৫০০ এবং টি৪৪০০। পারকালার ফিচারের এই লাইনআপগুলো ব্যবহারকারীদের নানা শেডের রঙের ছবি দেখার দুর্দান্ত অভিজ্ঞতা দেবে। এতে কনসার্ট-লাইক সাউন্ড সিস্টেম থাকায় ব্যবহারকারীরা এর মাধ্যমে দুর্দান্ত সাউন্ড উপভোগ করতে পারবেন। ফলে, ব্যবহারকারীদের অতিরিক্ত স্পিকার কিনতে হবে না। টি সিরিজের নতুন ২০২০ স্মার্ট টিভির মডেলগুলো ২৯ হাজার ৯০০ টাকা থেকে ৫৮ হাজার ৯০০ টাকা মূল্য পরিসীমার মধ্যে কেনা যাচ্ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চীনের সড়কে চলছে ফাইভ জি বাস

Saiful Islam

আরও আপডেট হচ্ছে টেসলার সেলফ ড্রাইভিং সফটওয়্যার

Saiful Islam

মোবাইল নেটওয়ার্কের মান নিশ্চিত করতে আইনি নোটিশ

Saiful Islam

বিজ্ঞাপন ছাড়া ইউটিউব ভিডিও দেখবেন যেভাবে

Shamim Reza

হারানো মোবাইল সহজেই খুঁজে পাবেন যেভাবে

rony

এবার ডিজিটাল ব্যবসায় শুল্ক বসাচ্ছে দক্ষিণপূর্ব এশিয়া

azad