Views: 281

অর্থনীতি-ব্যবসা আন্তর্জাতিক

স্যামসাং চেয়ারম্যান লি কুন হি আর নেই

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বের শীর্ষ স্থানীয় ইলেকট্রনিকস পণ্যসামগ্রীর প্রতিষ্ঠান স্যামসাং ইলেকট্রনিকসের চেয়ারম্যান লি কুন হি মারা গেছেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর।
আজ রবিবার প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক বিবৃতিতে তার মৃত্যুর খবর জানানো হয়। বলা হয়, তিনি দীর্ঘদিন ধরে নানা রোগে ভুগছিলেন। খবর বিবিসির।

দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠানটিকে বিশ্বদরবারে পরিচিত করতে লির অবদান অনেক। তার নেতৃত্বে স্মার্টফোন ও মেমোরি চিপ উৎপাদনে বিশ্বের বৃহত্তম প্রতিষ্ঠানে পরিণত হয় স্যামসাং।


বিবৃতিতে স্যামসাং জানায়, চেয়ারম্যান লি একজন সত্যিকারের দূরদর্শী ছিলেন। তার হাত ধরে দক্ষিণ কোরিয়ার স্থানীয় ব্যবসায় থেকে স্যামসাংকে বিশ্বদরবারে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠানে রূপান্তর করেন।

এ ছাড়া লির অধীনে স্যামসাংয়ের অর্থনৈতিক ভিত এতটাই মজবুত হয়েছে যে, দক্ষিণ কোরিয়ার মোট দেশজ উৎপাদনের (জিডিপি) এক-পঞ্চমাংশেই প্রতিষ্ঠানটির অবদান রয়েছে।

লির বাবা লি বিয়ুং চুল ১৯৩৮ সালে স্যামসাং গ্রুপ প্রতিষ্ঠা করেন। তিনি তার বাবার তৃতীয় সন্তান। ১৯৬৮ সালে লি তার বাবার গড়া প্রতিষ্ঠানটিতে যোগ দেন।

৯৮৭ সালে বাবার মৃত্যুর পর স্যামসাংয়ের চেয়ারম্যান নিযুক্ত হন লি কুন হি। মৃত্যুর আগ পর্যন্ত সুনামের সঙ্গেই বাবার গড়া প্রতিষ্ঠানটি চালিয়ে এসেছেন তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

৮২ বছরেও ‘পালোয়ান’

Saiful Islam

দ্য আন্ডারটেকারের বিদায়

Shamim Reza

অবশেষে বাইডেনকে অভিনন্দন জানালেন চীনের প্রেসিডেন্ট

Shamim Reza

১৩ দেশের নাগরিকদের ভিসা দেবে না আমিরাত

Saiful Islam

‘হার্ট অ্যাটাকে’ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনার মৃত্যু

mdhmajor

পাকিস্তানের কাশ্মীর দখল বেআইনি, তারা মিথ্যুক ও চোর : কাশ্মীরি নেতা

Saiful Islam