Views: 11

আইন-আদালত

হাজী সেলিমের ১৩ বছরের সাজা : আপিল শুনানি ১৯ জানুয়ারি


জুমবাংলা ডেস্ক : সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমের অবৈধভাবে সম্পদ অর্জনের মামলায় ১৩ বছরের সাজার বিরুদ্ধে করা আপিল শুনানির জন্য আগামী ১৯ জানুয়ারি দিন ধার্য করেছেন হাইকোর্ট। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মো. খুরশিদ আলম খান।

মঙ্গলবার (১২ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ দিন ধার্য করেন।

এ সময় আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান মনির। হাজী সেলিমের পক্ষে ছিলেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা।

দুদকের আইনজীবী মো. খুরশিদ আলম খান জানান, আদালতে আজ হাজী মোহাম্মদ সেলিমের আপিল শুনানির জন্য দিন ধার্য ছিল। উনার আইনজীবী আরো কিছু নথি জমা দিতে চেয়ে আদালতের কাছে আর্জি জানিয়েছেন। সে জন্য পরবর্তীতে আগামী ১৯ জানুয়ারি শুনানির দিন ধার্য করা হয়েছে।


২০২০ সালের ১১ নভেম্বর হাজী সেলিমের ১৩ বছরের দণ্ডের মামলার বিচারিক আদালতে থাকা যাবতীয় নথি তলব করেছিলেন হাইকোর্ট। গত ৮ ডিসেম্বর মামলার বিচারিক (নিম্ন) আদালতের নথি হাইকোর্টে এসে পৌঁছায়।

২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল তাকে ১৩ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। ২০০৯ সালের ২৫ অক্টোবর এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন হাজী সেলিম। ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট এক রায়ে তার সাজা বাতিল করেন। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। ওই আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ।

পরে চলতি বছরের ৯ নভেম্বর দুদকের আইনজীবী খুরশীদ আলম খান জানিয়েছিলেন, ৮ নভেম্বর তিনি দুদক থেকে এ মামলা পরিচালনার জন্য নিয়োগপ্রাপ্ত হয়েছেন। পরদিন ৯ নভেম্বর সোমবার মামলাটি শুনানির জন্য কার্যতালিকাভুক্ত করতে তিনি আদালতে আবেদন (মেনশন) করেন। এরপর আপিলটি কার্যতালিকাভুক্ত হওয়ার পর ১১ নভেম্বর নথি তলব করেন হাইকোর্ট।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

অভিনেত্রী আশার মৃত্যু, এক কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে মায়ের রিট

Shamim Reza

আনুশকাহ ধর্ষণ-হত্যা মামলায় যে নির্দেশনা দিল আদালত

Saiful Islam

ইরফান সেলিমের অব্যাহতির প্রতিবেদন মহানগর আদালতে

Saiful Islam

নারীরা বিয়ের কাজী হতে পারবেন না : পূর্ণাঙ্গ রায় প্রকাশ

Shamim Reza

রমনা বটমূলে বোমা হামলা, হাইকোর্টে শুনানি মূলতবি

Shamim Reza

‘ঢাকায় ফিরে ৫ লাখ টাকা দিবি, আর যদি না দিস তাহলে ক্রসফায়ার’

Saiful Islam