in ,

হাফিজের কিপটে বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে ৭ রানে হারাল পাকিস্তান

স্পোর্টস ডেস্ক: এবার মোহাম্মাদ হাফিজের কিপটে বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৭ রানের রোমাঞ্চকর জয় পেয়েছে পাকিস্তান।

শনিবার (৩১ জুলাই) রাতে ওয়েস্ট ইন্ডিজের প্রভিডেন্সে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের মুখোমুখি হয় পাকিস্তান। আগে ব্যাট করে ৮ উইকেটে ১৫৭ রান সংগ্রহ করে সফরকারীরা।

১৬ বলে ২০ রান করে ওপেনার সার্জিল খান আউট হন জেসন হোল্ডারের বলে।

এর পর ৬৬ রানের জুটি গড়েন দুই সেরা ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। ৩৬ বলে ৪৬ রান করে রানআউট হন রিজওয়ান। রিজওয়ান হাফসেঞ্চুরি বঞ্চিত হলেও বাবর ঠিকই নিজের টি-টোয়েন্টি ক্যারিয়ারের ২১তম ফিফটি আদায় করে নেন।

৪ বাউন্ডারি ও ২ ছয়ের মারে ৪০ বলে ৫১ রানের ইনিংস খেলেন। ১৭তম ওভারের প্রথম বলে বাবর আউট হয়ে সাজঘরে ফেরেন। তখন দলীয় রান ৩ উইকেটে ১৩৪। এর পরই পাক ব্যাটসম্যানদের ইনিংসে মড়ক লাগে। আর ২৩ রান যোগ করতেই ৫ উইকেট হারায় পাকিস্তান।

ওয়েস্ট ইন্ডিজের পক্ষে বল হাতে সবচেয়ে সফল জেসন হোল্ডার। ৪ ওভারে ২৬ রান দিয়ে তিনি শিকার করেছেন ৪ উইকেট। দুটি উইকেট পেয়েছেন ডোয়াইন ব্রাভো। বাকি দুই উইকেট এসেছে রানআউট থেকে।

১৫৮ রানের তাড়ায় ব্যাট হাতে নেমে শুরুতেই হাফিজের শিকারে পরিণত হন ওপেনার আন্দ্রে ফ্লেচার। হাফিজের ঘূর্ণিতে রানের খাতা না খুলেই সাজঘরে ফেরেন তিনি।

দুর্দান্ত খেলতে থাকা আরেক ওপেনার এভিন লুইস ৩৫ রানের মাথায় আহত হয়ে মাঠ ছাড়েন।

এর পর দুই মারকুটে ব্যাটসম্যান ক্রিস গেইল ও হেটমায়ারকে হাত খুলতে দেননি পাক বোলাররা। গেইলকে ১৬ রানে হাসান আলী আর হেটমায়ারকে ১৭ রানে ফেরান মোহাম্মদ ওয়াসিম।

ফলে সব দায়িত্ব গিয়ে বর্তায় অধিনায়ক কাইরন পোলার্ড ও উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরানের ওপর।

শেষ ৫ ওভারে সমীকরণ ছিল ৭৪ রানের। সেখান থেকে ঝড় তোলেন পুরান। পরের ৪ ওভারে ওয়েস্ট ইন্ডিজ পায় ৫৪ রান। কিন্তু শেষ ওভারে বাকি ২০ রানের মধ্যে শুধু ১২-ই করতে সক্ষম হয়েছেন পুরান।

৪ বাউন্ডারি ও ৬ ছক্কার মারে ৩৩ বলে ৬২ রানের ঝড়ো ইনিংস খেলেন পুরান। তবে তাতে কাজ হয়নি।

বাকিরা সবাই হাফিজের কিপটে বোলিংয়ে শিকার। তার ৪ ওভারের স্পেলে মাত্র ৬ রান করতে পেরেছেন ক্যারিবীয়রা। একটি মেইডেনও পেয়েছেন হাফিজ।

এমন কিপটে বোলিংয়ে দলকে জিতিয়ে ম্যান অব দ্য ম্যাচের পুরস্কারও জিতে নিয়েছেন ৪০ বছর বয়সি এ অভিজ্ঞ তারকা।

ফলে নির্ধারিত ২০ ওভারে ১৫০ রানে থেমে গেছে ওয়েস্ট ইন্ডিজ। ৭ রানে দ্বিতীয় টি-টোয়েন্টি নিজেদের করে নিল পাকিস্তান।


Fiver best placte to make money from home