Coronavirus (করোনাভাইরাস)

হাসপাতালের করোনা ল্যাবে হামলা করে রক্তের নমুনা ছিনতাই করেছে বানর!

করোনাভাইরাস শনাক্তের জন্য রক্তের নমুনা রাখা ছিল হাসপাতালের ল্যাবে। সেখানে হামলা চালাল বানর। ল্যাবের টেকনিশিয়ানকে হটিয়ে সেই ল্যাবে ঢুকে পড়ে বানর। এরপর ৩ করোনা ভাইরাস আক্রান্ত রোগীর রক্তের নমুনা রাখা শিশি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। সঙ্গে নিয়ে যায় সার্জিক্যাল গ্লাভসও।

এমন একটি ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সামাজিকমাধ্যমে। যেখানে দেখা যাচ্ছে, বানরটি সেই রক্তের নমুনার শিশি আর গ্লাভস নিয়ে গাছে চড়ে বসেছে। সেখানে গ্লাভস চিবিয়ে খাওয়ার চেষ্টা করছে।

কয়েক দিন আগে ভারতের পশ্চিম উত্তরপ্রদেশের মেরঠ মেডিকেল কলেজ ও হাসপাতালে এ ঘটনা ঘটেছে। ভিডিওটি সামাজিকমাধ্যমে ভাইরাল হওয়ার পর বিষয়টি কর্তৃপক্ষের নজরে আসে।


ঘটনা জানাজানি হওয়ার পর কর্তৃপক্ষ বিষয়টি স্বীকার করলেও তারা দাবি করেছে, বানরে নিয়ে যাওয়া নমুনার মধ্যে কোনও করোনা রোগীর লালারস ছিলো না।

তাদের দাবি, এগুলি করোনাভাইরাস পরীক্ষার নমুনা ছিল না, তবে করোনার রোগীদের থেকে কিছু রক্তের নমুনা রুটিন টেস্টের জন্য নেওয়া হয়েছিল। যে ল্যাব টেকনিশিয়ানের কাছ থেকে ওই নমুনা ছিনিয়ে নিয়ে যায় ওই বানরটি তিনি জানিয়েছেন যে তিনি আবার নতুন করে নমুনা সংগ্রহ করেছেন।

মেরঠ মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রধান ডঃ এসকে গর্গ বলেন, করোনা ভাইরাসের নমুনাগুলি খোলা জায়গায় নয়, কোল্ড চেইন বাক্সেই সংরক্ষণ করা হয় এবং সেভাবেই সেগুলো নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় কোনও লালারসের নমুনা না থাকায় স্থানীয়দের করোনা সংক্রমণ নিয়ে অযথা আতঙ্কিত হওয়ার কিছু নেই বলেও আশ্বস্ত করেন তিনি।

সূত্র: এনডিটিভি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

করোনার টিকার জন্য যে কারণে কাঁকড়ার নীল রক্ত দরকার

Shamim Reza

যে ওষুধে করোনায় সুস্থের হার বাড়ছে বাংলাদেশে

Shamim Reza

হোম কোয়ারেন্টিনে বিষপান, নারী পুলিশ সদস্যের মৃত্যু

Shamim Reza

এখনও নিয়ন্ত্রণে আনা সম্ভব করোনা: বিশ্ব স্বাস্থ্য সংস্থা

Saiful Islam

করোনাভাইরাস বায়ুবাহিত কিনা তা নিয়ে ফের বিতর্ক

Shamim Reza

রাষ্ট্রপতির ছোট ভাই করোনা আক্রান্ত, সিএমএইচে ভর্তি

Shamim Reza