Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

‘হাসপাতাল নির্মাণে বাংলাদেশকে সহায়তা দিতে প্রস্তুত চীন’

জুমবাংলা ডেস্ক : চীনা রাষ্ট্রদূত লি জিমিং বলেছেন, ‘জরুরি পরিস্তিতিতে বাংলাদেশকে হাসপাতাল নির্মাণে সহায়তাসহ সম্ভাব্য সব ধরনের সহায়তা দিতে প্রস্তুত চীন। একইসাথে, ভিডিও কনফারেন্সে পরামর্শ দিতেও প্রস্তুত চীনা বিশেষজ্ঞরা।’

বৃহস্পতিবার বিকেলে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশের জন্য চীনের দেয়া করোনা শনাক্তকরণ কীট ও পিপিই গ্রহণকালে সাংবাদিকদের কাছে এমন তথ্য দেন তিনি।

লি জিমিং বলেন, আপাতত চীন থেকে কোন বিশেষজ্ঞ অথবা চিকিৎসক ও নার্সিং দল বাংলাদশে আসবেন না। তবে জরুরি পরিস্থিতিকে যে কোন সহায়তা দিতে চীন প্রস্তুত রয়েছে।

এসময় চীনা রাষ্ট্রদূত এখন পর্যন্ত করোনা পরিস্থিতিতে সরকারের নেয়া সবধরনের প্রস্ততিতে সন্তষ্ট বলেও জানান।

এর আগে বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকালে করোনাভাইরাস শনাক্তে চীনের দেওয়া কিট, পারসোনাল প্রটেকশন ইকুইপমেন্ট (পিপিই) ও ইনফ্রারেড থার্মোমিটার ঢাকায় এসে পৌঁছে।

চীন সরকার করোনাভাইরাস প্রতিরোধে বিশ্বের বিভিন্ন দেশকে চিকিৎসা সামগ্রী সহায়তা দিচ্ছে। তারই অংশ হিসেবে বাংলাদেশকে এসব সামগ্রী দেওয়া হয়। এর আগে প্রথম দফায় চীন বাংলাদেশকে দুই হাজার কিট ও চিকিৎসা সামগ্রী দিয়েছিল।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

চট্টগ্রামের দামপাড়ায় প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পর ৬ বাড়ি লকডাউন

mdhmajor

বাংলাদেশে এই প্রথমবার দূরত্ব বজায় রেখে নামাজ আদায়

mdhmajor

করোনাভাইরাসে বিশ্বব্যাপী প্রাণহানির সংখ্যা বেড়ে ৫৯,১৭২; আক্রান্ত প্রায় ১১ লাখ

mdhmajor

কভিড-নাইনটিন অ্যান্ড প্রেগন্যান্সি

globalgeek

ডাক্তার রোগী দেখলেন, ওষুধ কেনার টাকাও দিলেন

globalgeek

করোনা সংক্রমণের লক্ষণ নিয়ে আরো চারজনের মৃত্যু

globalgeek