Views: 105

অন্যান্য খেলাধুলা

হিজাব পরে ঘোড়দৌড়ে চ্যাম্পিয়ন খাদিজা



স্পোর্টস ডেস্ক : শখের বশে ঘোড়ায় চড়া। আর তা থেকেই জাতীয় রেকর্ড! বিস্ময়কর ঘটনা ঘটেছে যুক্তরাজ্যে। অসুস্থতার জন্যে দীর্ঘ চার মাস ঘোড়ায় চড়লে খাদিজা মেল্লাহ তার প্রত্যাবর্তনের গল্পটা দারুণভাবেই লিখেছেন। রেসে ফিরেই যুক্তরাজ্যের প্রথম নারী হিসেবে গড়েছেন অনন্য রেকর্ড।


দেশটির প্রথম নারী হিসেবে হিজাব পরে ঘোড়দৌড় প্রতিযোগীতায় প্রথম হয়েছেন। গতকাল বৃহস্পতিবার রাতে গ্লোরিয়াস গুডউডে ম্যাগনোলিয়া কাপে রেকর্ড গড়ে চ্যাম্পিয়ন হয়েছেন ১৮ বছর বয়সী খাদিজা।

প্রথম নারী হিসেবে হিজাব পরে প্রতিযোগিতা শুরুর এক মিনিট পরেই ৭ নাম্বার ঘোড়ার পিঠে বসে তিনি সাড়ে পাঁচ ফার্লং (মাইল) দৌড় শেষ করে চ্যাম্পিয়ন হন। ১২ জন প্রতিযোগির মধ্যে খাদিজা ছিলেন সবচেয়ে ছোট। প্রতিযোগিতায় তিনি হারিয়ে দিয়েছেন অলিম্পিক সাইক্লিং চ্যাম্পিয়ন ভিক্টোরিয়া পেন্ডলেটনের মতো তারকাকে।

খাদিজা এখনও ছাত্রী এবং অপেশাদার ঘৌড়দৌড়বাজ। তিনি দক্ষিণ লন্ডনের পেসকামে বাস করেন এবং বিশ্ববিদ্যালয়ে মেকানিক্যাল ইঞ্জিয়ারিং নিয়ে পড়াশোনা করছেন। শখের বসে তিনি ব্রিক্সটনের এবোনি হর্স ক্লাবে ঘৌড়দৌড় শিখছেন। আর রেসে নেমেই দেখিয়েছেন নিজের ক্যারিশমা।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

র‌্যাঙ্কিংয়ে স্মিথকে টপকালেন মুশফিক

Saiful Islam

ফেব্রুয়ারির ১৮ তারিখে হবে এবারের আইপিএলের নিলাম

Mohammad Al Amin

জাতীয় দলের নির্বাচক হলেন আব্দুর রাজ্জাক

Saiful Islam

বাংলাদেশ ক্রিকেট দলের নতুন নির্বাচক রাজ্জাক

Mohammad Al Amin

তামান্না ভাটিয়া ও বিরাট কোহলিকে আইনি নোটিশ

Saiful Islam

সাউদাম্পটনকে ৩-১ গোলে হারালো আর্সেনাল

azad