Views: 173

আন্তর্জাতিক

হেলিকপ্টার থেকে ‍গুলি, চার গ্রামে রক্তগঙ্গা, নিহত ২১

আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের চিন রাজ্যের পালেতওয়া জেলার চারটি গ্রামে হেলিকপ্টার থেকে ‍গুলি চালিয়েছে দেশটির সামরিক বাহিনীর সদস্যরা। এই ঘটনায় ওই গ্রামগুলোর ২১ জন প্রাণ হারিয়েছেন। এছাড়াও আহত হয়েছেন ২৪ জন। রবিবার তারা এই হামলা চালায়।

ফেব্রুয়ারি মাসে আরকান আর্মি মিয়াও গ্রামের একটি পাহাড়ে মিয়ানমারের সামরিক বাহিনী ফাঁড়িতে আক্রমণ করে। এরপর থেকে চিন রাজ্যটি যুদ্ধের ময়দানে পরিণত হয়েছে। কয়েক দিন পর পরই এই রাজ্যের বিভিন্ন গ্রামে হামলা চালিয়ে যাচ্ছে দেশটির সামরিক বাহিনীর সদস্যরা। আর রবিবার হামলা চালানো হয়, মিক্সা ওয়া-টু, মিক্সা ওয়া-থ্রি, ওয়েটমা ও পাইং টাইন নামক গ্রামে।

চিন রাজ্যের প্রাক্তন বিদ্যুৎ ও শিল্পবিষয়ক প্রতিমন্ত্রী সালাই ইসাক খেন বলেন, সোমবার ১০ গ্রামের দুহাজার মানুষ পালিয়েছেন। পালেতওয়া জেলার পাশের শহর সামিতে তারা চলে যান। তিনি ফেসবুকের এক পোস্টে লেখেন, আমরা শুনেছি সামি শহরে হাসপাতালে পর্যাপ্ত চিকিৎসার সরঞ্জাম বা ডাক্তার নেই। তাদের সহায়তার প্রয়োজন।

মিক্সা ওয়া গ্রামের প্রশাসক উ মাওন সান থার জানান, সোমবার চারটি গ্রাম থেকে অনেকেই পালিয়ে যান। অনেকেই আবার পালিয়ে যাচ্ছেন। তিনি বলেন, হেলিকপ্টার থেকে হামলা চালানোর পর থেকেই ওই গ্রামগুলো থেকে অনেকে পালিয়ে যাচ্ছেন।

Share:



আরও পড়ুন

হেরেও নেপালের প্রধানমন্ত্রী ওলি

Saiful Islam

৮৭ বছর পর আয়া সোফিয়াতে ঈদের নামাজ

Saiful Islam

লেবানন-জর্ডান সীমান্তে ইসরায়েলে ঢোকার চেষ্টা ফিলিস্তিনিদের

Saiful Islam

আফগানিস্তানে জুম্মার নামাজের সময় বোমা হামলায় ১২ মুসল্লি নিহত

rony

গাড়ি কিনতে নিজের সন্তানকে বিক্রি!

rony

মালয়েশিয়া-ইন্দোনেশিয়ায় শক্তিশালী ভূমিকম্প

Shamim Reza