Views: 776

অর্থনীতি-ব্যবসা জাতীয়

হেলিকপ্টার নিয়ে পদ্মায় ডিসির রাতভর সাঁড়াশি অভিযান


জুমবাংলা ডেস্ক: মা ইলিশ মাছ রক্ষায় মাদারীপুরের শিবচরসংলগ্ন পদ্মা নদীসহ মুন্সীগঞ্জ, শরীয়তপুর অংশের নদীতে সাঁড়াশি অভিযান চালিয়েছে প্রশাসন। রাতভর চলা এ অভিযানের নেতৃত্ব দেন মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন। জেলা প্রশাসনের অনুরোধে অভিযানে আকাশে হেলিকপ্টার নিয়ে টহল দেয় বিমানবাহিনীর হেলিকপ্টার। এ ছাড়াও এ অভিযানে বিপুলসংখ্যক পুলিশ সদস্য ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা অংশ নেন।


মঙ্গলবার রাত ৯টা থেকে মধ্যরাত ৩টা পর্যন্ত এ অভিযান চলে। মা ইলিশ রক্ষায় ৩টি ভাগে ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পদ্মায় অভিযান চলছে। এদিন মা ইলিশ ধরায় ৪৫ জেলেক আটক করা হয়। ধ্বংস করা হয় বিপুলপরিমাণ জাল। জব্দকৃত ইলিশ বিতরণ করা হয় এতিমখানায়।

অভিযানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক সানজিদা ইয়াসমিন, শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আসাদুজ্জামান, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবির হোসেন, জেলা মৎস্য কর্মকর্তা রিপন ঘোষ, সহকারী কমিশনার এম রাকিবুল হাসান, ওসি আবুল কালাম আজাদসহ পুলিশের একাধিক টিম।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, মা ইলিশ রক্ষায় শিবচরসংলগ্ন পদ্মা নদীতে সাড়াশি অভিযান চলছে। আমাদের অনুরোধে এ দিন বিমানবাহিনীর হেলিকপ্টারও অংশ নেয়। সাড়াশি অভিযানের কারণে নদীতে মাছশিকারিদের সংখ্যা কমে এসেছে। অভিযান ৩টি ভাগে প্রতিদিন অব্যাহত থাকবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর স্থগিত

Saiful Islam

চিকিৎসাধীন অবস্থায় হাজী সেলিমের স্ত্রীর মৃত্যু

Saiful Islam

উচ্চ ফলনশীল নতুন জাতের ধান আবিষ্কার

Saiful Islam

বলাৎকার নিয়ে বক্তব্য কই, বাবুনগরীকে প্রশ্ন

globalgeek

ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন: সিবিআইআর

Saiful Islam

নিবন্ধনের অনুমোদন পেলো আরও ৫১ অনলাইন নিউজ পোর্টাল

Saiful Islam