Views: 83

ক্রিকেট (Cricket) খেলাধুলা

হোল্ডারের ক্যারিয়ার সেরা বোলিংয়ে দিশেহারা ইংলিশরা


স্পোর্টস ডেস্ক : করোনা বিরতির ১১৭ পর ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের টেস্ট সিরিজ দিয়ে সরব হলো ২২ গজের মাঠ।অ্যাগিয়াস বোলে টেস্টের প্রথম দিন বৃষ্টির কারণে মাত্র ১৭.৪ ওভার খেলা হয়।

গতকাল শুরুতেই ইংল্যান্ড শিবিরে আঘাত হানেন শেনন গ্যাব্রিয়েল। তার বলে বোল্ড হয়ে শূন্য রানে সাজঘরে ফেরেন ডম সিবলি।

১ উইকেটে ৩৫ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে স্বাগতিকরা। দ্বিতীয় দিনেও যমদূত রূপে আর্বিভূত গ্যাব্রিয়েল। শুরুতেই জো ডেনলিকে বোল্ড করেন গ্যাব্রিয়েল। ১৮ রান করে জো ডেনলি সাজঘরে ফিরলে এক ওভার পরেই তার অনুসরণ করেন ররি বার্নস। ৩০ রান যোগ করে গ্যাব্রিয়েলের বলে এলবিডব্লিউ হয়ে প্যাভিলিয়নের পথ ধরেন বার্নস।

গ্যাব্রিয়েল তাণ্ডবে রীতিমত যখন ধুঁকতে থাকে ইংলিশ ব্যাটসম্যানরা। তখনই সুপার সাইক্লোন রূপে আবির্ভূত হন ক্যারিবীয় অধিনায়ক জেসন হোল্ডার। প্রমাণ দেন স্টোকস নন, সময়ের বিশ্বসেরা অলরাউন্ডার তিনিই। তার পেস আক্রমণে একে একে ধরাশায়ী জ্যাক ক্রলি আর অলি পোপ।


ক্রলি এলবিডব্লিউ হন ১০ রানে আর উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ১২ রানে সাজঘরে ফেরেন পোপ। ৮৭ রান তুলতেই ইংল্যান্ড ৫ ব্যাটসম্যানকে হারিয়ে বসে। দলকে খাঁদের কিনার থেকে বাঁচাতে কাঁধে দায়িত্ব নেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। সঙ্গে সহযোদ্ধা জস বাটলার। কিন্তু তিনিও হোল্ডার ঝড়ে বেশিক্ষণ টিকতে পারেননি।

হোল্ডারের ফুলার ডেলিভারিটা পুশ করতে গিয়ে এজ হয়ে উইকেটরক্ষকের ক্যাচে পরিণত স্টোকস। হাফসেঞ্চুরি থেকে ৭ রান বাকি থাকতে সমাপ্তি ঘটে ইংলিশ অধিনায়কের প্রথম ইনিংসের।

অধিনায়কের উইকেট নিয়েও মন ভরেনি হোল্ডারের। এক ওভার বিরতি দিয়ে এসে স্টোকসের জুটির আরেক সঙ্গী বাটলারকে ফেরান হোল্ডার। বাটলারের সংগ্রহ ৩৫ রান। পরের ওভারেই স্বদেশীয় জোফরা আর্চারকে শূন্য রানে ফেরান হোল্ডার। এতে পাঁচ উইকেটের কোটা পূরণ হয় হোল্ডারের। হোল্ডারের পরের শিকার মার্ক উড। ৫ রানের বেশি করতে পারেননি উড।

উডকে আউট করে ক্যারিয়ার সেরা বোলিং ফিগারে পৌঁছান জেসন হোল্ডার। ৪২ রানে ৬ উইকেট নিলেন তিনি। এর আগে হোল্ডারের ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ছিল বাংলাদেশের বিপক্ষে। ২০১৮ সালে কিংস্টোনে ৫৯ রানে ৬ উইকেট নিয়েছিলেন তিনি।

এদিকে দশম উইকেটে কিছুটা প্রতিরোধ গড়ে তুলে ৩০ রানের জুটি গড়েন ডম বেস। তবে ফের গ্যাব্রিয়েলের শিকারে পরিণত হন জেমস অ্যান্ডারসন (১০)। ডম বেস ৩১ রানে অপরাজিত থাকেন । গ্যাব্রিয়েল পেয়েছেন ৬২ রানে ৪ উইকেট।

শেষ খবর পাওয়া পর্যন্ত গ্যাব্রিয়েল ও হোল্ডারের বিধ্বংসী বোলিংয়ে ২০৪ রানে ইংল্যান্ডের প্রথম ইনিংস গুটিয়ে যায়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

অবশেষ তামিমের ব্যাটে বরিশালের প্রথম জয়

Saiful Islam

মাত্র ৫ রান দিয়ে মোস্তাফিজের ৪ উইকেট!

Saiful Islam

আমরা সকলেই ম্যারাডোনাকে সহযোগিতা করতে পারতাম : ক্লপ

azad

ম্যারাডোনার কফিন খুলে সেলফি, বিপদে কর্মী

Shamim Reza

মধুমতি নদীতে ‘বঙ্গবন্ধু ১৭তম জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা’ অনুষ্ঠিত

mdhmajor

ওমেন্স বিগ ব্যাশে চ্যাম্পিয়ন সিডনি

azad