ক্রিকেট (Cricket) খেলাধুলা

হোল্ডার-গাব্রিয়েলের বোলিং তোপে বিধ্বস্ত ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : টেস্টে এ সময়ের সেরা অলরাউন্ডার কে? অ্যাগিয়াস বোলে সিরিজের প্রথম টেস্টের আগে আরও একবার উঠেছিল প্রশ্নটা। জেসন হোল্ডার আক্ষেপ করেই বলেছিলেন, তিনি টেস্টে র‌্যাংকিংয়ের এক নম্বর অলরাউন্ডার হলেও প্রাপ্য সম্মানটা পান না।

ভারতের কিংবদন্তি ব্যাটসম্যান শচিন টেন্ডুলকারেরও মত তেমনটাই। শচিন টেস্টের আগের দিন ব্রায়ান লারার সঙ্গে কথোপকথনের এক পর্যায়ে বলেই ফেলেন, বিশ্বের সবচেয়ে আন্ডাররেটেড অলরাউন্ডার জেসন হোল্ডার। ব্যাটে-বলে নীরবে তিনি পারফর্ম করে যান, কিন্তু প্রচারের আলোয় আসেন কম।


আসলেই। সাউদম্পটন টেস্টের দ্বিতীয় দিনে হোল্ডার দেখালেন, তিনি নিজের দিনে কি করতে পারেন। আগুনে বোলিংয়ে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের কাঁদিয়ে ছাড়লেন। করলেন ক্যারিয়ারসেরা বোলিং। সঙ্গে শেনন গ্যাব্রিয়েলও কম গেলেন না। দুই পেসারের বিধ্বংসী বোলিংয়েই মাত্র ২০৪ রানে গুটিয়ে গেল ইংল্যান্ডের প্রথম ইনিংস।

বুধবার (৮ জুলাই) সাউথ্যাম্পটনের সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে আতিথেয়তা দেয় ইংল্যান্ড। ইংল্যান্ডের ৮১তম অধিনায়ক হিসেবে টস করতে নেমে টস জিতেন বেন স্টোকস। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন স্টোকস। করোনা ছাপিয়ে মাঠে ক্রিকেট ফিরলেও বৃষ্টির বাগড়ায় প্রথম দিন মাত্র ১১৬ বল খেলা অনুষ্ঠিত হয়।

টস জিতে ইনিংসের গোড়াপত্তন করেন ডোম সিবলি ও ররি বার্নস। তবে শুরু থেকেই স্বাগতিকদের চেপে ধরে উইন্ডিজ বোলাররা। শুরুর ইনিংসের দ্বিতীয় ওভারে সিবলিকে শূন্য রানে সাজঘরের পথ দেখান ইনজুরি থেকে ফিরে আসা শ্যানন গ্যাব্রিয়েল।

বৃষ্টির কবলে পড়ে শুরুর দিনে খেলা হয় মাত্র ১৭.৪ ওভার। তাতে ১ উইকেট হারিয়ে ৩৫ রান তোলে স্বাগতিকরা। প্রথম দিন শেষে ররি বার্নস ২০ ও জো ডেনলি ১৪ রানে অপরাজিত ছিলেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP


আরও পড়ুন

সামনে এলো সাকিব ও পাপনের আলাপ

Saiful Islam

ক্লাবের জার্সিতে মসজিদের ছবি, ক্ষুব্ধ সমর্থককে বিদায় জানালো এফসি কোলন

Sabina Sami

ক্রিকেটেই থাকছেন ধোনি, ২০২২ পর্যন্ত খেলবেন চেন্নাইয়ে

Sabina Sami

এ বছর হোম সিরিজের কোনো সম্ভাবনা নেই : বিসিবি

Sabina Sami

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ব্যাক-আপ ভেন্যুর তালিকায় শ্রীলঙ্কা ও আমিরাত

Mohammad Al Amin

নতুন দায়িত্বে মুশফিক

rony