Mobile বিজ্ঞান ও প্রযুক্তি

১০৮ মেগাপিক্সেল ক্যামেরার ফোন আনলো স্যামসাং

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : স্যামসাংয়ের বহুল আলোচিত গ্যালাক্সি এস সিরিজের এস২০ প্লাস ও এস২০ আল্ট্রা মডেলের ফ্ল্যাগশিপ ফোনের প্রি-অর্ডার নেয়া শুরু হয়েছে।

ফাইভ-জি ব্যবহার উপযোগী গ্যালাক্সি এস২০ আল্ট্রায় ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা। এছাড়া এতে রয়েছে ১০০এক্স জুম ব্যবহারের সুবিধা।

রোববার গুলশানের বিটিআই ল্যান্ডমার্কের স্যামসাং এফইএল ফ্যাগশিপ স্টোরে প্রতিষ্ঠানের কর্মকর্তারা গ্যালাক্সি এস সিরিজের এস২০ প্লাস ও এস২০ আল্ট্রা মডেলের বিভিন্ন বৈশিষ্ট তুলে ধরেন।

এসময় জানানো হয়, গ্যালাক্সি এস২০ সিরিজের ডিভাইসগুলো দিয়ে ৮কে রেজ্যুলেশনের ভিডিও ধারণ করা যাবে। এক্ষেত্রে ছবি বা ভিডিওর কালার ও কোয়ালিটি বজায় থাকবে। ৮কে ভিডিও ধারণ ছাড়াও এস২০ দিয়ে ৮কে ভিডিও থেকে ৩৩ মেগাপিক্সেলের ছবিও ধারণ করা যাবে।

গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটির ক্যামেরার অসাধারণ ফিচার হলো এর টেলিফটো লেন্সের ব্যবহার। এর মাধ্যমে ১০০এক্স জুমে ছবি তোলা যাবে।

গ্যালাক্সি এস২০ সিরিজে রয়েছে বড় আকারের ইমেজ সেন্সর। নিখুঁত ছবি তুলে তা ক্রপ করে এডিট করা এবং ক্রপিং ও জুমিংও করা যাবে এই ডিভাইসগুলোর মাধ্যমে। গ্যালাক্সি এস২০ প্লাস ডিভাইসে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রায় ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

দুটি ডিভাইসেই স্টোরেজ রয়েছে ১২৮ জিবি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১ টেরা পর্যন্ত বাড়ানো যাবে। গ্যালাক্সি এস২০ প্লাস ডিভাইসে রয়েছে ৮জিবি র‌্যাম ও ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসে রয়েছে ১২ জিবি র‌্যাম ও ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা।

গ্যালাক্সি এস২০ প্লাস স্মার্টফোনটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯ হাজার ৯৯৯ টাকা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটি পাওয়া যাবে ১ লাখ ২৯ হাজার ৯৯৯ টাকায়। তবে প্রি-অর্ডারে দুটি মডেলেই ১০ হাজার টাকা ক্যাশব্যাক অথবা গ্যালাক্সি বাডস প্লাস পাবেন ক্রেতারা।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনার ভ্যাকসিন আবিস্কার নিয়ে বিজ্ঞানীদের ঘুম হারাম

Shamim Reza

দেশে ইন্টারনেট ব্যবহারকারী প্রায় ১০ কোটি

Saiful Islam

করোনা প্রতিরোধে ৮০০ মিলিয়ন ডলার দেওয়ার ঘোষণা গুগলের

Shamim Reza

করোনাভাইরাস : ভেন্টিলেটর আসলে কী? এটা কেন জরুরি?

Sabina Sami

থ্রিডি ভিডিওতে করোনা আক্রান্ত ব্যক্তির ফুসফুসের করুণ দশা

Sabina Sami

প্রথম ১ হাজার টাকা ক্যাশ আউটে ক্যাশ আউট চার্জ নিচ্ছে না ‘নগদ’

Shamim Reza