Views: 572

আন্তর্জাতিক

১০ মাসের চেষ্টায় উঠল বিশ্বসেরা ছবি


আন্তর্জাতিক ডেস্ক : ‘ছবির আমি, ছবির তুমি, ছবি দিয়ে যায় চেনা…’ আসলে এক একটা ছবিই যেন হয়ে থাকে সময়ের দলিল। একজন আলোকচিত্রী চোখের আয়নায় দেখেন সময়কে। তুলে ধরেন একটা মুহূর্ত। আর নিজের দক্ষতায় একটি সাধারণ বিষয়কেও তিনি করে তুলতে পারেন জীবন্ত, প্রাণচঞ্চল। আর তেমনই এক ছবি তুলেছেন সাইবেরিয়ার বাসিন্দা সের্গেই গর্শকভ। কী ছবি?


গভীর অরণ্যে একটি বাঘিনী গাছকে আলিঙ্গন করে আছে! এই ছবিটি দেখে অনেকেই বলছেন, ‘এই আন্তরিক ছবি নাড়া দিয়েছে অন্তরকে।’ সে কারণেই চলতি বছরের ওয়াইল্ডলাইফ ফটোগ্রাফার অব দ্য ইয়ার (ডাব্লিউপিওয়াই) পুরস্কারটি উঠেছে সের্গেইয়ের হাতে। পৃথিবীর অন্যতম বিরল কোনো প্রাণী বা তার গতিবিধির ছবি তোলা মুখের কথা নয়। এমন ছবি তুলতে গেলে দক্ষতা তো বটেই, পাশাপাশি দরকার হয় বোধ হয় ভাগ্যের সহায়তাও। সের্গেই গর্শকভ নিঃসন্দেহে তেমনই একজন দক্ষ ও সৌভাগ্যবান মানুষ। গভীর অরণ্যে বাঘিনী আলিঙ্গন করে আছে গাছকে—এমনই এক মায়াময় ছবি তুলেছেন তিনি। আর এই ছবিটি নিয়েই গোটা বিশ্বে তুমুল শোরগোল পড়ে গেছে।

ছবিটিকে পুরস্কৃত করতে গিয়ে বিচারকরা বলেছেন, সের্গেইয়ের তোলা ছবিতে আলো রং এবং টেক্সচারের যে বিরল মিশ্রণ ধরা পড়েছে, তা একমাত্র আঁকা ছবিতেই সম্ভব। অনেকেই বলছেন, বাঘটি দেখে মনে হচ্ছে, ও যেন ওই অরণ্যেরই একান্ত অংশ। ওর লেজটা এমনভাবে বেঁকে আছে যেন ওটাই গাছের শিকড়। দুটি সত্তা মিলেমিশে একাকার। আশ্চর্যের বিষয় হলো, ছবিটি তুলতে ১০ মাস আগে ক্যামেরা সেট করে রেখেছিলেন সের্গেই গর্শকভ। তারপর মিলেছে সাফল্য। সূত্র : এই সময়।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

করোনায় শীর্ষ ধনীদের সম্পদ আরোও বেড়েছে

Saiful Islam

কাশ্মীর নিয়ে ওআইসির প্রস্তাবে ক্ষুব্ধ ও বিব্রত ভারত

Saiful Islam

বাইডেনের সুস্থতা কামনা ট্রাম্পের

Saiful Islam

স্ত্রী‌র বায়না মেটাতে ২০টি মোটরসাইকেল চুরি!

Saiful Islam

আরও ছয় মাসেও পরাজয় স্বীকার করবেন না ট্রাম্প!

Saiful Islam

এবার ব্রহ্মপুত্রে বাঁধ দিচ্ছে চীন

azad