খেলাধুলা

১৪ কোটি টাকা জরিমানা গুণে জেলে থেকে মুক্ত রোনালদিনহো


স্পোর্টস ডেস্ক : জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়ে গিয়ে সেখানে ধরা খেয়েছিলেন সাবেক বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদিনহো। এসময় তার ভাইও তার সঙ্গে ছিলো। ভুয়া পাসপোর্টের দায়ে তাদের ৩২ দিন কারাভোগও করতে হয়। এরপর বিশাল অঙ্কের জরিমানা গুণে মুচলেকা দিয়ে বন্দিত্ব থেকে ছাড়া পান রোনালদিনহো।

এর আগে ৬ মার্চ প্যারাগুয়ে বিমান বন্দরে তাদের পাসপোর্ট জাল ধরা পরে। পাসপোর্টে নিজেদেরকে প্যারাগুয়ের নাগরিক বলে উল্লেখ করেন রোনালদিনহো ও তার ভাই। ভুয়া পাসপোর্ট নিয়ে প্যারাগুয়েতে প্রবেশের অপরাধে ভাইসহ গ্রেপ্তার হন রোনালদিনহো। পরে তার বিরুদ্ধে মামলা করে তাকে আদালতে পাঠানো হয়। সেখানেই শাস্তি পান তিনি।


এমন মামলায় প্যারাগুয়ের আদালত অবশ্য সহজে ছাড় দেয় না। কিন্তু কিংবদন্তি ফুটবলার বলেই ৩২ দিন পর ছাড়া পেয়েছেন সাবেক সেলেকাও তারকা। তার জন্য অবশ্য দিতে হয়েছে ১৩ লাখ পাউন্ড জরিমানা। বাংলাদেশের হিসেবে যা প্রায় ১৪ কোটি টাকা।

কারামুক্ত হলেও আপাতত দেশে ফেরা হচ্ছে না ব্রাজিল ও বার্সার সাবেক এই নাম্বার টেনের। প্যারাগুলের একটি হোটেলে বন্দি থাকতে হবে তাকে। বিচারকাজ শেষ হলে তবেই পুরোপুরি মুক্তি মিলবে তার। রোনালদিনহো অবশ্য জাল পাসপোর্টের বিষয়ে দাবি করেন, একটি প্রতিষ্ঠানের আমন্ত্রণে প্যারাগুয়ে গিয়েছিলেন তারা। পাসপোর্টটিও সেই প্রতিষ্ঠানই সরবরাহ করে। তবে প্যারাগুয়ের আদালত রোনালদিনহোর সে কথা শোনেনি।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

করোনায় আক্রান্ত গানম্যান, আইসোলেশনে ক্রীড়া প্রতিমন্ত্রী

Shamim Reza

সাকিব অনেকের জন্যই অনুপ্রেরণা, বললেন ইংলিশ ফুটবলার হামজা

Mohammad Al Amin

শামির সঙ্গে খোলামেলা ছবি প্রকাশ্যে আনলেন হাসিন!

rony

মারধরের ঘটনায় দুঃখ প্রকাশ ক্রিকেটার সাব্বির

Shamim Reza

ইএসপিএন ক্রিকইনফোর স্বপ্নের একাদশে জায়গা পেলেন সাকিব

Mohammad Al Amin

জাতিসংঘের শুভেচ্ছাদূত নির্বাচিত হলেন তামিম

Shamim Reza