১৪ ঘণ্টা পর মায়ের কোলে ফিরল নবজাতক

জুমবাংলা ডেস্ক : টানা ১৪ ঘণ্টারও বেশি সময় অভিযানের পর নরসিংদী সদর হাসপাতাল থেকে চুরি হওয়া নবজাতককে পাওয়া গেছে। সোমবার (১০ মে) রাত আড়াইটার দিকে নরসিংদী সদরের ব্রাহ্মন্দী এলাকা থেকে তাকে উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন নরসিংদী সদর মডেল থানার ওসি বিপ্লব কুমার দত্ত।

পুলিশ সূত্রে জানা যায়, রোববার (৯ মে) সকালে সদর হাসপাতালের দোতলায় নানির কোল থেকে দুই দিন বয়সী নবজাতক চুরি হয়। এরপরই বিষয়টি নিয়ে চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি হয়। চুরির পরেই হাসপাতালের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে কাজ শুরু করে পুলিশ।

সূত্র জানায়, এর মধ্যে দুপুরে চুরি হওয়া নবজাতকের নানি থানায় একটি অভিযোগ করেন। সবশেষ গোপন সংবাদের ভিত্তিতে তথ্য পেয়ে একটি বাড়িতে অভিযান চালানো হলে সোমবার রাত আড়াইটার দিকে নবজাতককে উদ্ধার করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া কর্মকর্তা নরসিংদী মডেল থানার পরিদর্শক (তদন্ত) আতাউর রহমান বলেন, প্রযুক্তির সহায়তায় নবজাতককে উদ্ধার করা হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে আমরা চুরি করা নারীকে শনাক্ত করেছি। সবশেষ সদরের পশ্চিম ব্রাহ্মন্দী এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে নবজাতককে উদ্ধার করি এবং তাকে মায়ের কোলে ফিরিয়ে দিই।

নরসিংদী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার দত্ত চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, ওই নারী চুরি করে অন্য আরেকটি বাড়িতে রেখে যান নবজাতককে। সেখান থেকেই আমাদের টিম ভোর সাড়ে তিনটার দিকে উদ্ধার করে।

তিনি বলেন, এখনো কাউকে গ্রেফতার দেখানো হয়নি। তবে যে নারীর কাছ থেকে নবজাতককে উদ্ধার করা হয়েছে, সেই নারীকে নজরদারিতে রাখা হয়েছে।


জুমবাংলানিউজ/এসআর