Views: 978

অর্থনীতি-ব্যবসা কৃষি

১৪ টাকা কেজি পেঁয়াজ

হিলি স্থলবন্দরের আড়ত ও খুচরা বাজারে কমেছে ভারত থেকে আমদানি পেঁয়াজের দাম। দিনাজপুরের হাকিমপুরের হিলি স্থলবন্দরের আড়ত ও খুচরা বাজারে কমেছে ভারত থেকে আমদানি পেঁয়াজের দাম।

সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে কেজিতে ৫ থেকে ৭ টাকা কমে প্রতিকেজি পেঁয়াজ এখন বিক্রি হচ্ছে ১৪ থেকে ১৫ টাকা। এই পেঁয়াজ ঈদের আগে বিক্রি হয় কেজিপ্রতি ২২ থেকে ২৫ টাকা।

হিলি স্থলবন্দরের কয়েকজন আমদানিকারক জানান, স্থলবন্দরে ভারতের নাসিক, পাটনা, ভ্যালুরসহ বিভিন্ন প্রদেশ থেকে পেঁয়াজ আসে। আর হিলি স্থলবন্দরে আসতে সময় লাগে ৫ থেকে ৭ দিন। সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে বন্যার কারণে ক্রেতা সংকট থাকায় গোডাউনে মজুত করে রাখা হয়েছিল। এখন অতিরিক্ত গরমে পেঁয়াজের গুণগত মান নষ্টের আশঙ্কায় কম দামে বিক্রি করতে হচ্ছে।


বগুড়া থেকে পেঁয়াজ কিনতে আসা কয়েকজন পাইকার জানান, ঈদের আগে পেঁয়াজের দাম অনেকটা বেশি ছিল। তবে এখন হিলি বাজারে পেঁয়াজের দাম আগের থেকে কমেছে। আগে যে পেঁয়াজ কিনেছি ২২ থেকে ২৫ টাকায়, সেই পেঁয়াজ এখন কিনছি ১৪ থেকে ১৫ টাকায়। কম দামে কিনে বাজারে গিয়ে কম দামে বিক্রি করতে পারব।

পেঁয়াজতবে খুচরা ক্রেতারা জানান, পেঁয়াজের দাম কমায় কিছুটা স্বস্তি ফিরেছে তাদের মাঝে। এরকম কম দাম থাকলে ভালো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

লিফানের তিনটি নতুন মডেলের বাইক উম্মোচন

Shamim Reza

গ্রামাঞ্চলে নিরাপদ পানি সরবরাহে ২০ কোটি ডলার দিচ্ছে বিশ্বব্যাংক

azad

বাংলাদেশের জন্য ২০০ মিলিয়ন ডলার অনুমোদন বিশ্ব ব্যাংকের

Shamim Reza

সিএমএসএমই খাতে প্রণোদনার ঋণ শতভাগ বিতরণের তাগিদ

azad

মাল্টা চাষে সফল চাঁদপুরের ইউপি সদস্য আল-আমিন

azad

ফসল রক্ষায় ভূমিকা রাখছে তুলসীগঙ্গা খাল পুনঃখনন

azad