Views: 3276

জাতীয়

১৫০ কিলোমিটার পথ হেঁটে বঙ্গবন্ধুর সমাধিতে চার ছাত্রী


জুমবাংলা ডেস্ক : দীর্ঘ ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে এসে থামলেন চার ছাত্রী। তারা বাংলাদেশ স্কাউটস, ঢাকা জেলা রোভারের থার্টিন্থ হুসার্স মুক্ত রোভার স্কাউট গ্রুপের গার্ল-ইন-রোভার স্কাউটস।


রোভার প্রোগ্রাম অনুযায়ী ‘পরিভ্রমণকারী ব্যাজ’ অর্জনের জন্য এই পথ অতিক্রম করেন তারা। পরিভ্রমণকারীরা হলেন, জাকিয়া ইলানুর, সাদিয়া আফরিন মীম, নাবিলা নাজ আমিন এবং মুবতাসিম ইসলাম নির্জন। তারা ঢাকার সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্রী।

রোভার প্রোগ্রাম অনুযায়ী ‘পরিভ্রমণকারী ব্যাজ’ অর্জনের জন্য এই পথ অতিক্রম করেন তারা।

চার ছাত্রী জানান, গত ১৬ নভেম্বর ঢাকার গুলিস্তান জিরো পয়েন্ট থেকে পরিভ্রমণ শুরু করেন। গত ৫ দিনে ১৫০ কিলোমিটার পথ পরিভ্রমণের সময় বিভিন্ন জেলা অতিক্রম করেন। শুক্রবার সন্ধ্যায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এসে পৌঁছান। সেখানে বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স ঘুরে দেখেন।

প্রতিক্রিয়া জানিয়ে তারা বলেন, দীর্ঘ ১৫০ কিলোমিটার পথ পায়ে হেঁটে অতিক্রম করতে পারায় ভালো লাগছে। আগামীতেও এমন পথ পরিক্রমায় অংশ নিতে চান।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

ভর্তি-টিউশন ফি নিয়ে সুখবর দিলো শিক্ষা মন্ত্রণালয়

Shamim Reza

বনানী কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হলেন আলী যাকের

mdhmajor

সুস্থ জাতিই সমৃদ্ধ স্বদেশ উপহার দিতে পারে : তথ্য প্রতিমন্ত্রী

azad

বিবিসির ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমার কীর্তিগাঁথা

azad

করোনার টিকা দ্রুত প্রাপ্তির ব্যাপারে সরকার সকল প্রস্তুতি গ্রহণ করেছে: সেতুমন্ত্রী

mdhmajor

অভিনেতা আলী যাকেরের মৃত্যুতে স্বরাষ্ট্রমন্ত্রীর শোক

azad