১৬৩ রানে থামলেন শান্ত, দলীয় ৪০০ রান পার করলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক: অদম্য মেধাবী নাজমুল হোসেন শান্ত নিজেকে চেনাতে ব্যর্থ হচ্ছিলেন বরাবরই। তবে নির্বাচকদের আস্থার প্রতিদান দিলেন এবার। শান্ত মেজাজে শান্ত খেললেন দেড় শতাধিক রানের অসাধারণ ইনিংস। ডাবল সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন ওয়ান ডাউনের এই ব্যাটসম্যান। তবে ১৬৩ রানে থামে শান্তর ইনিংস।

দলীয় ৩৯৪ রানে লাহিরু কুমারাকে খেলতে গিয়ে তার হাতেই বল তুলে দেন শান্ত। বড় ইনিংসে ৩৭৮ বলের মোকাবেলায় ১৭টি চার ও ১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি। ১১৯ রানে ক্রিজে রয়েছেন মুমিনুল। অন্য প্রান্তে ৯ রানে অপরাজিত আছেন মুশফিক।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৪০৭ রান।

প্রথম দিন শান্তর সেঞ্চুরি এবং তামিম-মুমিনুলের হাফ সেঞ্চুরিতে দিনশেষে ২ উইকেটে ৩০২ রান সংগ্রহ করে বাংলাদেশ। ১২৬ রান নিয়ে শান্ত এবং অধিনায়ক মুমিনুল ৬৪ রান নিয়ে দিনশেষ করেন।

বুধবার ম্যাচের শুরুতে টস জিতে প্রথম ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার সাইফের উইকেট হারিয়ে কিছুটা অস্বস্তিতে পড়ে বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় উইকেটে ঘুরে তামিম-শান্ত জুটিতে ঘুরে দাড়ায় টাইগাররা।

সুরাঙ্গা লাকমালের করা ম্যাচের প্রথম ওভারে দুটি চার মেরে দুর্দান্ত শুরু করেন টাইগার ওপেনার তামিম। দ্বিতীয় উইকেটে ব্যাট করতে আসা নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়াতে থাকেন তামিম।

এই দুজন মিলে গড়েন ১৪৬ রানের জুটি। ৯০ রানে তামিম ফিরলেও খেলতে থাকেন শান্ত। মুমিনুলের সঙ্গে জুটি বেধে শান্ত টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম সেঞ্চুরি তুলে নেন। অন্যদিকে মুমিনুলও তুলে নিয়েছেন দেশের বাইরে তার প্রথম সেঞ্চুরি।


জুমবাংলানিউজ/এসওআর