Views: 265

অর্থনীতি-ব্যবসা আন্তর্জাতিক

২০০ ব্রান্ডকে বিদায় জানিয়ে দিচ্ছে কোকাকোলা


আন্তর্জাতিক ডেস্ক: জনপ্রিয় পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠান কোকাকোলা তাদের ২০০ ব্র্যান্ডকে (পণ্য) বিদায় জানানোর সিদ্ধান্ত নিয়েছে।

গত বৃহস্পতিবার (২২ অক্টোবর) এই সিদ্ধান্তের কথা জানিয়েছে আমেরিকান এই বহুজাতিক বেভারেজ করপোরেশন। এই বাতিলের তালিকায় থাকবে ট্যাব, জিকো ও ওডওয়ালার মতো পানীয়।


পণ্য তালিকা কমিয়ে আনার ব্যাপারে কোকাকোলা বলছে, এই সিদ্ধান্তের কারণ প্রতিষ্ঠানটি অধিক লাভজনক ব্র্যান্ডের পণ্য বাজারজাতকরণে বেশি মনোযোগ দিতে চায়। অধিক মনোযোগ পাওয়ার পণ্য তালিকায় রয়েছে কোকাকোলা জিরো সুগার ও এই ধরনের নতুন প্রজন্মের কাছে জনপ্রিয় পানীয়। যেমন, গত বছর বাজারে আসা টপো ছিকো হার্ড সেল্টজার, এএইচএ-সহ গত বছরই বাজারে আসা ক্যাফেইনেটেড কার্বোনেটেডে পানীয় কোম্পানির মনোযোগের কেন্দ্রে রয়েছে।

পানীয় প্রস্তুতকারী বহুজাতিক প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা জেমস কুইন্সি জানিয়েছেন, কোন কোন ব্র্যান্ড বাদ পড়বে আর কোন কোন ব্যান্ডের দিকে অধিক মনোযোগ দেয়া হবে এরই মধ্যে তা ঠিক করা হয়েছে। তবে, ঠিক কোন কোন পণ্য বাদের তালিয়ে উঠেছে; সে ব্যাপারে সুনির্দিষ্ট করে কিছু বলেননি তিনি।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

করোনায় শীর্ষ ধনীদের সম্পদ আরোও বেড়েছে

Saiful Islam

কাশ্মীর নিয়ে ওআইসির প্রস্তাবে ক্ষুব্ধ ও বিব্রত ভারত

Saiful Islam

বাইডেনের সুস্থতা কামনা ট্রাম্পের

Saiful Islam

স্ত্রী‌র বায়না মেটাতে ২০টি মোটরসাইকেল চুরি!

Saiful Islam

আরও ছয় মাসেও পরাজয় স্বীকার করবেন না ট্রাম্প!

Saiful Islam

এবার ব্রহ্মপুত্রে বাঁধ দিচ্ছে চীন

azad