Views: 281

খেলাধুলা ফুটবল

২০২১ সালেই শিরোপা জিতবে আর্জেন্টিনা, বিশ্বাস মেসির

স্পোর্টস ডেস্ক: সময়ের সেরা ফুটবলার হয়েও জাতীয় দলের হয়ে কোনও শিরোপা জিততে পারেননি আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। আর আর্জেন্টিনাও ২৭ বছর ধরে শিরোপা খরায় ভুগছে। কিন্তু দেশটির এই তারকা ফুটবলার বিশ্বাস করেন, ২০২১ সালের কোপা আমেরিকার শিরোপা দিয়েই খরা ঘুচবে তাদের।

ক্লাব ফুটবলে বড় বড় শিরোপা জিতলেও আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির সবচেয়ে বড় সাফল্য এখন পর্যন্ত অলিম্পিকের স্বর্ণপদক এবং অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শিরোপা।

তবে জাতীয় দলের হয়ে সবচেয়ে বড় শিরোপা অর্থাৎ বিশ্বকাপ জেতার খুব কাছে একবারই যেতে পেরেছিলেন মেসি। কিন্তু ২০১৪ বিশ্বকাপের ফাইনালে অতিরিক্ত সময়ের গোলে হার মানে তার দল। সেবার আসরের সেরা খেলোয়াড় হয়েও শিরোপা স্পর্শ করা হয়নি তার।

এরপর কোপা আমেরিকায় দুবার ফাইনালে চিলির কাছে টাইব্রেকারে হারতে হয়েছে। দ্বিতীয়বারের ধাক্কা সামলাতে না পেরে এমনকি জাতীয় দলকে বিদায়ও বলে দিয়েছিলেন তিনি।


২০১৮ বিশ্বকাপ ও এরপরের কোপা দুটোতেই তার দল ধরাশায়ী হয়ে ফিরেছে। কিন্তু আবারও সামনে কোপা আমেরিকা। করোনা মহামারির কারণে ১২ মাস পিছিয়ে যাওয়া কোপার পরের আসর যৌথভাবে আয়োজন করবে আর্জেন্টিনা ও কলম্বিয়া।

২০২১ সালের ১১ জুন থেকে ১০ জুলাই পর্যন্ত চলবে টুর্নামেন্ট। জাতীয় দলের হয়ে ১৩৮ ম্যাচ খেলেও শিরোপাশূন্য থাকা মেসির সামনে আসলো আরও একটি সুযোগ।

এদিকে, বার্সেলোনা ছাড়া নিয়ে সম্প্রতি যে ঝামেলা তৈরি হয়েছিল সেসময় তার সাক্ষাৎকার নিয়ে হৈচৈ ফেলে দেয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোলডটকম।

তারা বলছে, কথায় কথায় মেসি জানিয়েছেন, আগামী কোপা আমেরিকা নিয়ে বেশ ছক কষে এগোচ্ছেন মেসি। আর্জেন্টাইন তারকা মনে করেন, দেশটির কোচ লিওনেল স্ক্যালোনি এবং তার কোচিং স্টাফ যদি পরিকল্পনা অনুযায়ী এগোতে পারে তাহলে ট্রফি জয় সম্ভব।

মেসির বিশ্বাস, আর্জেন্টিনার বর্তমান দলটি বড় কিছু অর্জনে সক্ষম হবে। এর আগের কোপায় তৃতীয় স্থান দখল করা দলটিকে নিয়ে তার আত্মবিশ্বাসের ঘাটতি নেই। সামনেই ২০২২ কাতার বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচগুলো মাঠে গড়াবে। এরপর আসছে কোপা আমেরিকা।

আর্জেন্টাইন অধিনায়কের বিশ্বাস, বর্তমান দলটিকে নিয়েই সাফল্য পাবেন তিনি। আর্জেন্টিনাকে নিয়ে আশাবাদী মেসি। পরবর্তী বড় চ্যালেঞ্জ নিতেও প্রস্তুত তিনি।

তথ্যসূত্র: গোল ডট কম।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

পুরনো ঢাকার বনেদী পাইকারি বিক্রেতা সাকিব!

Sabina Sami

হঠাৎ সব ধরণের ক্রিকেটকে বিদায় বললেন উমর গুল

Sabina Sami

তোমাকে যেভাবে লাথি মেরে বের করে দেয়া হলো, তা প্রাপ্য ছিল না

Shamim Reza

পিসিবি’র বিরুদ্ধে মামলা করেছে পিএসএলের ফ্র্যাঞ্চাইজিগুলো

Mohammad Al Amin

আগামী চ্যাম্পিয়ন্স লিগেও পাঁচজন খেলোয়াড় বদল করতে পারবে প্রতিটি দল

Mohammad Al Amin

‘কোহলি শুধু আনুশকার বোলিং সামলেছে’- গাভাস্কারের মন্তব্যে তোলপাড়!

Shamim Reza