Views: 140

জাতীয়

২০ কর্মকর্তার পদোন্নতি ও বদলি

জুমবাংলা ডেস্ক : রাষ্ট্রীয় মালিকানাধীন দুই ব্যাংক ও এক আর্থিক প্রতিষ্ঠানের ২০ ঊর্ধ্বতন কর্মকর্তার একযোগে পদোন্নতি ও বদলি হয়েছে। এর মধ্যে ১৭ জন উপমহাব্যবস্থাপক (ডিজিএম) পদে পদোন্নতি পেয়ে ব্যবস্থাপক (জিএম) হয়েছেন। আর তিনজন জিএম এক জায়গা থেকে আরেক জায়গায় বদলি হয়েছেন।

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ গত সপ্তাহে এ নিয়ে দুটি ভিন্ন প্রজ্ঞাপন জারি করেছে। ব্যাংক দুটি হচ্ছে বাংলাদেশ কৃষি ব্যাংক (বিকেবি) ও কর্মসংস্থান ব্যাংক। আর আর্থিক প্রতিষ্ঠান হচ্ছে বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন (বিএইচবিএফসি)।

নিয়োগ/পদোন্নতি ও পদায়নবিষয়ক নীতিমালা-২০১৯ অনুযায়ী তাদের এ পদোন্নতি ও বদলি করা হয়েছে বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

বাংলাদেশ কৃষি ব্যাংক বিকেবির যে পাঁচ ডিজিএম পদোন্নতি পেয়ে জিএম হয়েছেন, তারা হলেন- রেজ্জাকুল হায়দর চৌধুরী, মো. দিদারুল ইসলাম মজুমদার, মো. মাহতাব আলী রাশেদী, মো. মোশাররাফ হোসেন ও সত্য নারায়ণ দাস। তাদের পাঁচজনেরই নতুন কর্মস্থল বিকেবি।

এ ছাড়া বিকেবিতে বদলি হওয়া দুই জিএম হচ্ছেন বিএইচবিএফসির চানু গোপাল ঘোষ ও নাজমুল হোসেন। ব্যাংকটি আরও দুজন নতুন জিএম পেয়েছে। দুজনই বিএইচবিএফসির ডিজিএম থেকে পদোন্নতি পাওয়া জিএম। তারা হলেন মোহা. খালেদুজ্জামান ও আশরাফুজ্জামান খান।

হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন এই আর্থিক প্রতিষ্ঠানের সাতজন ডিজিএম একযোগে জিএম হয়েছেন। তাদের মধ্যে মো. নূর আলম সরদার প্রবাসীকল্যাণ ব্যাংকে, আশরাফুজ্জামান খান বিকেবিতে, মো. খাইরুল ইসলাম বিএইচবিএফসিতে, দীপংকর রায় পল্লী সঞ্চয় ব্যাংকে, মোহা. খালেদুজ্জামান বিকেবিতে, জেড এম হাফিজুর রহমান আনসার-ভিডিপি উন্নয়ন ব্যাংকে এবং মো. জয়নুল ইসলাম রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে (রাকাব) যোগ দেবেন।

এ ছাড়া বিকেবির জিএম মো. তোফায়েল আহমেদ বদলি হয়েছেন বিএইচবিএফসিতে।

কর্মসংস্থান ব্যাংক এ ব্যাংকের মো. বাবর আলী, মো. জয়নাল আবেদীন ও বেগম মাকসুদা নাসরীন পদোন্নতি পেয়ে জিএম হিসেবে রাকাবে বদলি হয়েছেন। বেগম মাহমুদা ইয়াসমীন ও মো. আনিসুজ্জামান থাকছেন কর্মসংস্থান ব্যাংকেই।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

করোনা সংক্রমণ রোধে আরও যত্নশীল হতে হবে: বিএসএমএমইউ উপাচার্য

mdhmajor

দু’দিনের রিমান্ডে ‘শিশু বক্তা’ রফিকুল, নেওয়া হলো গাছা থানায়

Saiful Islam

ঢাকা উত্তরে ৪৯ মামলায় ৭৮ হাজার টাকা জরিমানা

Saiful Islam

দেশের বৃহত্তর করোনা হাসপাতালে থাকছে যেসব সুবিধা

Saiful Islam

মামুনুল হকের বিরুদ্ধে ঢাকাতেই ১৭ মামলা

Saiful Islam

হেফাজতের বিরুদ্ধে আরও ৬২ আলেমের বিবৃতি

Saiful Islam