ইরাকে হাসপাতালে ভয়াবহ আগুন, ৬০ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক: ইরাকের দক্ষিণাঞ্চলীয় নাসিরিয়া শহরের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডে করোনা আক্রান্ত রোগীসহ অন্তত ৬০ জনের মর্মান্তিক মৃত্যু হয়েছে। আগুনের ভয়াবহতায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর পার্সটুডে’র।

নগরীর ইমাম হুসেইন হাসপাতালের আইসোলেশন ওয়ার্ড থেকে সোমবার রাতে আগুন ছড়িয়ে পড়ে। কোভিড-১৯-এ আক্রান্ত রোগীদের জন্য ওই ওয়ার্ড ব্যবহৃত হচ্ছিল। একটি অক্সিজেন সিলিন্ডারে বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়ে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

ইরাকের কোনো কোনো গণমাধ্যম জানিয়েছে, নিহতদের মধ্যে পাঁচজন মেডিক্যাল স্টাফ, দু’জন নার্স, তিন নারী এবং ইরাকি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কয়েকজন কর্মী রয়েছে।

এখনো বহু মানুষ হাসপাতালের ভেতরে আটকা পড়ে আছে বলে মৃতের সংখ্যা ১০০ বা তার চেয়ে বেশি হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইরাকি প্রধানমন্ত্রী মুস্তফা আল-কাজিমি ঘটনাস্থল পরিদর্শন করতে নাসিরিয়া ছুটে গেছেন এবং সেখানে তিনি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে জরুরি বৈঠক করেছেন। পার্লামেন্ট স্পিকার মোহাম্মাদ আল-হালবুসি এক টুইটার বার্তায় জানিয়েছেন, তিনিও মঙ্গলবার নাসিরিয়ার হাসপাতালে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতি নিরূপণের বিষয়ে একই ধরনের বৈঠক করবেন।

চলতি বছরের গোড়ার দিকে ইরাকের রাজধানী বাগদাদের ইবনে খতিব হাসপাতালে এক ভয়াবহ অগ্নিকাণ্ডে ১১০ ব্যক্তির প্রাণহানি হয়েছিল।

আজকের জনপ্রিয়:
>> আয়ু কমে যাওয়ার ৭ কারণ
>> সন্তানদের যে আমলের অভ্যাস করানো জরুরি
>> ছেলেদের যে বিষয়গুলো মেয়েরা সবার আগে খেয়াল করে


Share:





জুমবাংলানিউজ/একেএ