অর্থনীতি-ব্যবসা জাতীয়

বাজার পর্যবেক্ষণে বাণিজ্য মন্ত্রণালয়ে নিয়ন্ত্রণ কক্ষ চালু

জুমবাংলা ডেস্ক: বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাব বিবেচনায় উদ্ভূত বাজার ব্যবস্থা পর্যবেক্ষণ ও আমদানি-রপ্তানি বিষয়ে তথ্য সরবরাহের জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। খবর ইউএনবি’র।

বাংলাদেশ সচিবালয়ের ৩ নম্বর ভবনের ২৩ নং কক্ষে এ নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর-০২-৯৫৪৫৮৫৩। সংশ্লিষ্ট যে কোনো প্রয়োজনে এ নম্বরে যোগাযোগ করা যাবে।

প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ১২টা পর্যন্ত শুক্র- শনিবারসহ ২৯ মার্চ পর্যন্ত এটি খোলা থাকবে। বাণিজ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা কর্মচারীরা শিফটে নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালন করবেন।

করোনভাইরাসের সম্ভাব্য প্রতিরোধ বিষয়ক সচেতনতা এবং এ মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য সেবা চাইলে চাহিদা অনুযায়ী প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করা হবে।

বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) কর্মকর্তা-কর্মচারীদের সকল প্রকার ছুটি বাতিল করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাজার অভিযান পরিচালনাসহ স্বাভাবিক দাপ্তরিক কাজ পরিচালনা করবে। জরুরি সেবা প্রদানের জন্য এখানে নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে।

নিয়ন্ত্রণ কক্ষের মোবাইল নম্বরগুলো হলো- ঢাকা বিভাগীয় অফিস, উপপরিচালক (০১৮১৯৪০৪৭৩০), উপপরিচালক (প্রশাসন), (০১৭১১২৭৩৮০২), সহকারী পরিচালক ঢাকা জেলা-( ০১৭১৪৪৬১১৮২) এবং ভোক্তা বাতায়ন নম্বর ১৬১২১।

এছাড়া ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মাঠ পর্যায় পর্যন্ত পণ্য বিক্রয়ের কার্যক্রম পূর্বের ন্যায় চলমান থাকবে। টিসিবির পণ্য বিক্রয় সংক্রান্ত এবং সংশ্লিষ্ট বিষয়ে যোগাযোগ অব্যাহত রাখার জন্য একটি নিয়ন্ত্রণ কক্ষ চালু করা হয়েছে। নিয়ন্ত্রণ কক্ষের টেলিফোন নম্বর ০২- ৫৫০১৩৪৪৭।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

আজ প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনা যাচ্ছে ৬৪ জেলায়

Saiful Islam

রাজধানীতে পত্রিকা পাঠকদের জন্য ব্যতিক্রম উদ্যোগ

Saiful Islam

করোনার মধ্যেই সুখবর পেলো বাংলাদেশ

globalgeek

নতুন গুজবে স্যোশাল মিডিয়ায় ঝড়

Shamim Reza

নিউইয়র্কে করোনায় বাংলাদেশি সাংবাদিক স্বপনের মৃত্যু

mdhmajor

করোনা মোকাবিলায় বাংলাদেশকে সর্বাত্মক সহযোগিতা দেবে চীন: রাষ্ট্রদূত

Saiful Islam