Views: 226

Coronavirus (করোনাভাইরাস) জাতীয়

২৬ দিন পর বাংলাদেশে ৩০ এর নিচে নামলো করোনায় মৃতের সংখ্যা


নিজস্ব প্রতিবেদক: দেশে গত ২৪ ঘন্টায় নতুন করে ২ হাজার ৭৭২ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত করা হয়েছে। ১২ হাজার ৬১৪টি নমুনা পরীক্ষা করে এই সংখ্যা পাওয়া যায়।

একই সময়ে প্রাণঘাতী ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৮ জন। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে প্রাণহানি হলো মোট ৩ হাজার ১১১ জনের।

মারা যাওয়া ২৮ জনের মধ্যে ২২ জন পুরুষ আর ৬ জন নারী। যারা মারা গেছেন, তাদের মধ্যে ঢাকা বিভাগের ১৩ জন,  চট্টগ্রাম বিভাগের ৮ জন, খুলনা বিভাগের ২ জন, রাজশাহী বিভাগের ৩ জন, রংপুর বিভাগের ২ জন এবং বরিশাল বিভাগের ১ জন।


শুক্রবার দুপুরে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এই তথ্য জানান।

তিনি বলেন, গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ হয়েছেন ২ হাজার ১৭৬ জন করোনা রোগী। এ নিয়ে মোট ১ লাখ ৩৫ হাজার ১৩৬ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থতার হার ৫৬.৮৬ শতাংশ।

গত জুন মাসের ১ তারিখের পর থেকে একদিনেও শনাক্তের সংখ্যা দুই হাজারের নিচে নামেনি বাংলাদেশে আর একটানা মৃতের সংখ্যা ৩০ কিংবা তার চেয়েও বেশি থাকার পর ৪ জুলাই প্রথম ২৯ জনে নামে। পরেরদিন ৫ জুলাই থেকে একটানা মৃতের সংখ্যা ৩০ এর বেশি থাকার পর আজ ২৮ জনে নামলো।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় এবং ১৮ মার্চ এই ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে। এরপর থেকে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা লাফিয়ে বাড়ছে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

গোপালগঞ্জে পিকআপচাপায় দুই রিকশাআরোহীর মৃত্যু

Sabina Sami

জিয়াউর রহমানের ৮৫তম জন্মবার্ষিকী আজ

Sabina Sami

ঘন কুয়াশায় শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ

Sabina Sami

মধ্যরাতে শীতার্ত মানুষের পাশে রিজভী

Sabina Sami

ঘন কুয়াশায় মাঝপদ্মায় চার ফেরি আটকা

Sabina Sami

নির্বাচনের আগেই চট্টগ্রামের ৫ থানার ওসি বদল

Sabina Sami