Views: 948

জাতীয়

২৮ ডিসেম্বর ভোট যে পৌরসভাগুলোতে নির্বাচন


জুমবাংলা ডেস্ক: প্রথম ধাপে দেশের ২৫টি পৌরসভায় নির্বাচন হবে আগামী ২৮ ডিসেম্বর। এ দফায় সব নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ হবে। নির্বাচনের তফসিল ঘোষণা করে ইসি সচিব মোহাম্মদ আলমগীর জানিয়েছেন, সারাদেশের মেয়াদোত্তীর্ণ পৌরসভাগুলোতে ভোট হবে ৪ থেকে ৫ দফায়।

দেশের মোট পৌরসভার সংখ্যা ৩২৯টি। এর মধ্যে মার্চ পর্যন্ত ২২৪টি পৌরসভার মেয়াদ শেষ হবে। করোনা পরিস্থিতিতেও পর্যায়ক্রমে এসব পৌরসভায় নির্বাচন আয়োজন করছে নির্বাচন কমিশন।


প্রথম দফায় ২৫টি পৌরভায় মনোনয়নপত্র জমা দিতে হবে ১ ডিসেম্বরের মধ্যে। বাছাই ৩ ডিসেম্বর আর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ১০ ডিসেম্বরের মধ্যে।

ইসি সচিব জানান, মার্চের মধ্যে মেয়াদ শেষ হওয়া সব পৌরসভায় নির্বাচনের পরিকল্পনা নেওয়া হয়েছে। তবে সক্ষমতা বিবেচনা করেই ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নেবে কমিশন।

প্রথম ধাপে ভোট হচ্ছে যেসব পৌরসভায়:

পঞ্চগড়, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রাম, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গা, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জ, ঢাকার ধামরাই, গাজীপুরের শ্রীপুর, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ ও চট্টগ্রামের সীতাকুণ্ড।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

চীনা প্রতিরক্ষামন্ত্রীর ঢাকা সফর স্থগিত

Saiful Islam

চিকিৎসাধীন অবস্থায় হাজী সেলিমের স্ত্রীর মৃত্যু

Saiful Islam

বলাৎকার নিয়ে বক্তব্য কই, বাবুনগরীকে প্রশ্ন

globalgeek

ভারতের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক প্রয়োজন: সিবিআইআর

Saiful Islam

নিবন্ধনের অনুমোদন পেলো আরও ৫১ অনলাইন নিউজ পোর্টাল

Saiful Islam

সরকার দেশব্যাপী রেল যোগাযোগ আরও সম্প্রসারিত করার উদ্যোগ নিয়েছে : প্রধানমন্ত্রী

Mohammad Al Amin