Views: 19

আন্তর্জাতিক

‘৩০০ পাউন্ডের’ শীর্ষ আইএস নেতা আটক

আন্তর্জাতিক ডেস্ক : শিফা আল-নিমা নামে সশস্ত্র জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) একজন শীর্ষ মুফতিকে আটক করেছে ইরাকের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) রাতে দেশটির মোসুল শহর থেকে তাকে আটক করা হয়।

ইরাকি পুলিশের বরাতে ইসরায়েলি গণমাধ্যম দ্য জেরুজালেম পোস্ট জানায়, এলিট বাহিনীর বিশেষ টিম দিয়ে পরিচালিত অভিযানে আটক স্থূলকায় ব্যক্তির ওজন প্রায় ৩০০ পাউন্ড। তিনি শিয়া নিমা, শিফা ব্নি আলি আল-নিমা এবং আবু আব্দুল বারি নামেও পরিচিত।


আইএসের এই শীর্ষস্থানীয় নেতার দেওয়া ফতোয়ার ওপর ভিত্তি করেই পণ্ডিত ও ধর্মীয় নেতাদের হত্যা এবং নারীদের ধর্ষণ করা হয়। মোসুল শহরে অবস্থিত হযরত ইউনুস (আ.) এর কবর বোমা মেরে উড়িয়ে দেওয়ার নির্দেশও তিনিই দিয়েছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে মুফতি শিফাকে আটকের ছবি প্রকাশিত হয়েছে। সেখানে তাকে পুলিশের একটি গাড়িতে করে কারাগারের উদ্দেশে নিতে দেখা যায়। বিশাল ওজনের কারণেই পুলিশ ভ্যানের পেছনে জায়গা হয়েছে তার।

বিশ্লেষকদের মতে, বাগদাদ শহরে জেনারেল কাসেম সোলাইমানিকে হত্যার পর ইরান-যুক্তরাষ্ট্র মধ্যকার সম্পর্কে চরম উত্তেজনা বিরাজ করছে। এরই মধ্যে জঙ্গিবিরোধী অভিযান জোরদার করেছে ইরাক সরকার। তারই অংশ হিসেবে এই মুফতিকে আটক করা হলো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

মার্কিন নিষেধাজ্ঞা অকার্যকর করে ফের ভেনিজুয়েলায় ইরানি ট্যাংকার

Shamim Reza

লকডাউনেও প্রতিঘণ্টায় ৯০ কোটি কামিয়েছেন মুকেশ আম্বানি

Shamim Reza

জাতিসংঘে মিয়ানমারের বিকৃত তথ্য প্রচারে বাংলাদেশের ‘ক্ষোভ’

azad

প্রবাসীদের বিষয়ে ৬ দেশের রাষ্ট্রদূতকে ব্রিফ করলো বাংলাদেশ

azad

লাদাখে প্রকৃত নিয়ন্ত্রণরেখা নিয়ে ভারত-চীন সংঘাত

azad

আগামী সপ্তাহে এশিয়া সফরে যাচ্ছেন মাইক পম্পেও

azad