Coronavirus (করোনাভাইরাস) আন্তর্জাতিক জাতীয় ট্র্যাভেল

৩১ মার্চ পর্যন্ত ভারতসহ যে ১০ দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করল বাংলাদেশ

জুমবাংলা ডেস্ক: করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশে ১০ দেশের উড়োজাহাজ প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

নিষেধাজ্ঞার আওতায় যে ১০টি দেশ রয়েছে সেগুলো হলো কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। এসব দেশ থেকে বাংলাদেশের বিমানবন্দরে কোনো উড়োজাহাজ অবতরণ করতে পারবে না। তবে এ নিষেধাজ্ঞার বাইরে রয়েছে চীন, ব্রিটেন, হংকং ও থাইল্যান্ড।

আজ শনিবার মধ্যরাত থেকে ৩১ মার্চ পর্যন্ত দেশের সব বিমানবন্দরে এ সিদ্ধান্ত কার্যকর থাকবে বলে জানা গেছে।

এ বিষয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন তৌহিদ উল আহসান কালের কণ্ঠকে বলেন, ‘দেশের সব বিমানবন্দরে চায়না ইস্টার্ন, চায়না সাউদার্ন, ক্যাথে প্যাসিফিক ও থাই এয়ারওয়েজ বাদে অন্যান্য এয়ারলাইনসের সব আন্তর্জাতিক ফ্লাইট রাত বারোটার পর থেকে বন্ধ থাকবে ৩১ মার্চ পর্যন্ত।’

এ নিষেধাজ্ঞার বাইরে রয়েছে চীন, ব্রিটেন, হংকং ও থাইল্যান্ড। নিষেধাজ্ঞার বাইরে যেসব বিমান সংস্থা রয়েছে সেগুলো হলো- চায়না সাউদার্ন, ক্যাথে প্যাসিফিক, থাই এয়ারওয়েজ এবং চায়না ইস্টার্ন।

এ বিষয়ে বেসামরিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয় সূত্র জানায়, বাংলাদেশে করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে ২১শে মার্চ রাত ১২.০০টা হতে ৩১শে মার্চ রাত ১২টা পর্যন্ত কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর এবং ভারত থেকে কোন সিডিউলড্ আন্তর্জাতিক যাত্রীবাহী বাণিজ্যিক উড়োজাহাজকে বাংলাদেশের কোন আন্তর্জাতিক বিমানবন্দরে নামার অনুমতি প্রদান করা হবে না।

অন্যরা যা পড়ছেন:
১। যুক্তরাষ্ট্রে করোনা তৈরি করে চীনের কাছে বিক্রি করেছিলেন এই প্রফেসর
২। ‘গতরাতের ছবি, আজ রাতে সে থাকবে কবরে’!
৩। জানা গেল করোনা যে দেশে যতদিন থাকবে
৪। করোনার লক্ষণ নিয়ে আরো ১১ মৃত্যু
যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

‘আমি সেই ডাক্তারদের নাম জানতে চাই, তাদের বের করে দেওয়া উচিত’

Shamim Reza

যেদিন ঢাকায় আসেন বঙ্গবন্ধুর খুনি আব্দুল মাজেদ

Shamim Reza

জরুরি অবস্থা ঘোষণা জাপানে

Shamim Reza

করোনায় ইরানে আরও ১৩৩ জনের মৃত্যু

Shamim Reza

ঈদের ছুটি পর্যন্ত বন্ধ হচ্ছে সব শিক্ষাপ্রতিষ্ঠান, যা বললেন শিক্ষা উপমন্ত্রী

rony

২ টার পর বন্ধ হয়ে গেছে রাজধানীর বাজার-অলিগলির দোকান

rony