জাতীয়

৩১ মে থেকে ট্রেন চলাচল নিয়ে যা জানা গেলো

ট্রেন৩১ মে থেকে সীমিত আকারে চলবে ট্রেন। এ তথ্য জানিয়ে রেলপথ মন্ত্রণালয়ের সচিব সেলিম রেজা বলেন, এক্ষেত্রে রেলের সব প্রস্তুতি আছে।

বুধবার (২৭ মে) রাতে সময় সংবাদকে রেলপথ সচিব এসব কথা বলেন।

তিনি জানান, প্রথমে কোন কোন রুটে কয়টা ট্রেন চলবে, এসব ব্যাপারে বৃহস্পতিবার সিদ্ধান্ত হবে। একইসঙ্গে কীভাবে টিকিট বিক্রি হবে, কবে থেকে টিকিট পাওয়া যাবে সে বিষয়গুলোও ঠিক করা হবে।

এদিকে ৩১ মে থেকে সীমিত পরিসরে গণপরিবহনও চলবে। এ ব্যাপারে প্রধানমন্ত্রী সম্মতি জ্ঞাপন করেছেন বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।


প্রতিমন্ত্রী জানান, সীমিত যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করতে পারবে। নৌপরিবহন, ট্রেনও চলবে বলে তিনি জানান।

এর আগে বিকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, ৩১ মে’র পর সাধারণ ছুটি আর বাড়ছে না। এ বিষয়ে বৃহস্পতিবার (২৮ মে) প্রজ্ঞাপন জারি করা হবে বলে নিশ্চিত করেন তিনি। এসময় ১৫ জুন পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে ব্যক্তিগত গাড়ি চলাচল করবে বলে জানিয়েছিলেন প্রতিমন্ত্রী। তিনি বলেছিলেন, ছুটি না বাড়লেও চলবে না গণপরিবহণ, রেল ও যাত্রীবাহী নৌযান। তবে বেসরকারি বিমানগুলো নিজ ব্যবস্থাপনায় বিমান চলাচল শুরু করতে পারবে।

তবে শেষ পর্যন্ত ৩১ মে থেকেই সীমিত আকারে গণপরিবহন এবং রেল চলাচলের সিদ্ধান্ত আসলো।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP

আরও পড়ুন

আসন্ন ঈদে ‘বাংলার বস ও সম্রাটের’ সর্বোচ্চ দাম উঠলো যত

Sabina Sami

চাঁদপুরে প্রতিবন্ধী তরুণীকে ধর্ষণ, ৮ মাসের অন্তঃসত্ত্বা

Sabina Sami

আল্লাহর রহমতে আমি ভালো আছি: মাশরাফী

mdhmajor

করোনা সংকটের মধ্যেই ১৪ জুলাই যশোর-৬ ও বগুড়া-১ আসনে উপনির্বাচন

mdhmajor

এবার নতুন বাঁশ কাণ্ড!

globalgeek

দেশে উদ্ভাবিত করোনা ভ্যাকসিনের সাফল্য নিয়ে আশাবাদী সংশ্লিষ্ট বিজ্ঞানীরা

mdhmajor