Views: 17

ক্রিকেট (Cricket) খেলাধুলা

৩১ মে থেকে শুরু স্থগিত হয়ে যাওয়া ঢাকা প্রিমিয়ার লিগ

স্পোর্টস ডেস্ক: ৬ মে থেকে শুরু হওয়ার কথা ছিল স্থগিত হয়ে যাওয়া ২০১৯-২০ মৌসুমের ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। কিন্তু দেশে করোনা পরিস্থিতির কারণে সেটি আর হয় কিনা, ছিল সেই সংশয়ও।

তবে ক্রিকেটারদের জন্য সুখবর হল, স্থগিত আসরটি ৩১ মে থেকে শুরুর নতুন তারিখ ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

রবিবার (২ মে) রাতে এক বিবৃতিতে বিসিবি জানিয়েছে, ৫০ ওভারের জায়গায় আসরটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। অবশ্য ৬ মে থেকেও একই ফরম্যাটে শুরুর সিদ্ধান্ত নেওয়া ছিল।

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ থাকায় এই ফরম্যাটেই আসর আয়োজন যুক্তিযুক্ত হবে বলে বিবৃতিতে জানিয়েছেন ঢাকার ক্লাব ক্রিকেট পরিচালনাকারী সংস্থা সিসিডিএমের প্রধান কাজী ইনাম আহমেদ।

তিনি বলেন, বিসিবির সহায়তায় ৩১ মে থেকে সিসিডিএম ডিপিএল আয়োজন করতে যাচ্ছে। এক্ষেত্রে আগেই সিদ্ধান্ত নেওয়া আছে যে এটি হবে টি-টোয়েন্টি ফরম্যাটে। আন্তর্জাতিক ক্রিকেটের ব্যস্ত সূচী এবং আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ বিবেচনায় আমরা বিশ্বাস করি, ২০১৯-২০ মৌসুমের লিগের জন্য টি-টোয়েন্টিই হবে আদর্শ ফরম্যাট।

বায়ো বাবল বা জৈব সুরক্ষা বলয় নিশ্চিত করা হচ্ছে বলেও জানিয়েছেন এই বিসিবি পরিচালক।

কাজী ইনাম আহমেদ বলেন, এই সময়ে খেলোয়াড়দের নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশনাও ইতিমধ্যেই দিয়েছেন বিসিবি সভাপতি। আর বোর্ডও এই মৌসুমে সাফল্যের সঙ্গে দুটো (ঘরোয়া) আসর আয়োজন করেছে। দেশে ওয়েস্ট ইন্ডিজ সিরিজও করেছে। এসব থেকে শিক্ষা নিয়ে আমরা বঙ্গবন্ধু ডিপিএলের পরিকল্পনা সাজাবো। আমরা জানি, এই আসর খেলোয়াড় ও ক্লাবের কাছে কতটা গুরুত্বপূর্ণ।

Share:



আরও পড়ুন

২০ দল নিয়ে বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা আইসিসির

Saiful Islam

রিয়াল ছাড়ছেন জিদান

Saiful Islam

মায়ের চাওয়া আগামী মৌসুমেই জুভেন্টাস ছাড়বেন রোনালদো

Saiful Islam

ঢাকায় থেকে একবারের জন্যও বোনের বিয়েতে যেতে পারেননি মোস্তাফিজ, মা-বাবার মন খারাপ

rony

আবারও তিনে ব্যাটিং করবেন সাকিব

Shamim Reza

প্রিয়জনদের সুরক্ষায় ঘরে ঈদ উদযাপনের ডাক ক্রিকেটারদের

mdhmajor