Views: 173

বিজ্ঞান ও প্রযুক্তি

৩৪ পয়সায় কথা বলুন যেকোন নম্বরে


বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক : মিনিট প্রতি মাত্র ৩০ পয়সা খরচে (ভ্যাটসহ ৩৪ পয়সা) দেশের যেকোনো মোবাইল অপারেটর ও ল্যান্ডফোনে কথা বলা যাবে চালু হয়েছে এমনই একটি টেলিসেবা অ্যাপ। ‘আলাপ’ নামের এ অ্যাপটিতে নিবন্ধন করলে পাওয়া যাবে ১৫ মিনিট ফ্রিতে কথা বলার সুযোগ। এর বাইরেও থাকছে নানান সুযোগ-সুবিধা। শুক্রবার (২৬ মার্চ) মহান স্বাধীনতা দিবস উপলক্ষে গ্রাহকদের জন্য অ্যাপটি চালু করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)।

জানা গেছে, আলাপ নামের এ অ্যাপ থেকে যেকোনো মোবাইল বা ল্যান্ডফোনের নম্বরে ফোন করা যাবে। মিনিটি প্রতি খরচ পড়বে ৩০ পয়সা, সঙ্গে দশমিক ১৫ শতাংশ ভ্যাট যোগ হবে। সবমিলিয়ে মিনিট প্রতি সাড়ে ৩৪ দশমিক পয়সা খরচ হবে। তবে অ্যাপ থেকে অ্যাপে কথা বললে কোনো খরচ হবে না। তবে প্রথম অ্যাপটি নিবন্ধন করলেই পাওয়া যাবে ১৫ মিনিট ফ্রি টক-টাইম।


গুগল প্লে স্টোর ও আইওস থেকে আলাপ (alaap) লিখে সার্চ দিলেই পাওয়া যাবে অ্যাপটি। নিবন্ধনের সময় জাতীয় পরিচয়পত্র দরকার হবে। এছাড়া খুব সহজেই এক জন গ্রাহক অ্যাপটি নিবন্ধন করতে পারবেন। এতে কোনো খরচ হবে না।

বিটিসিএল-এর ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন জানান, ইতোমধ্যে ৫০ হাজারের বেশি গ্রাহক নিবন্ধন করে অ্যাপটি ব্যবহার করছেন। এ অ্যাপ থেকে যেকোনো মোবাইল বা ল্যান্ডফোনের নম্বরে ফোন করা যাবে। মিনিটপ্রতি সাড়ে ৩৪ পয়সা খরচ হবে। তবে অ্যাপ থেকে অ্যাপে কথা বললে কোনো খরচ হবে না।

তিনি জানান, নিবন্ধনের পর প্রত্যেক গ্রাহক ০৯৬৯৬ এই কোড পাবেন। যেকোনো অপারেটর থেকে অ্যাপ ব্যবহারকারীরা ০৯৬৯৬ কোডের পর মূল নম্বরটি বসিয়ে কল করতে পারবেন। আবার যাকে কল করবেন তার যদি অ্যাপটি ইন্সটল করা নাও থাকে তারপরও ওই কোড ব্যবহার করে কল করা যাবে। শুধু ইন্টারনেট কানেকশনটা থাকলেই হবে।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

জাকারবার্গের নিরাপত্তায় বছরে খরচ ২ কোটি ৩০ লাখ ডলার

Mohammad Al Amin

শক্তিশালী হার্ডওয়্যার-ব্যাটারি নিয়ে এলো স্যামসাং গ্যালাক্সি এম১২ ও এম৬২

Saiful Islam

নতুন ৬ বাইক আসছে চলতি মাসেই

Shamim Reza

আপনার ফেসবুক তথ্য ফাঁস হয়েছে কি না, দেখে নিন

Shamim Reza

হাবিপ্রবি’র শিক্ষক ড. রাজু পেলেন জাপানের ‘বেস্ট পেপার অ্যাওয়ার্ড’

mdhmajor

মার্ক জাকারবার্গের আইডিতেও হানা দেয় হ্যাকাররা!

Shamim Reza