Views: 101

জাতীয়

৩ কোটির পর পর্যায়ক্রমে আরো ভ্যাকসিন আনা হবে: স্বাস্থ্যমন্ত্রী


জুমবাংলা ডেস্ক : প্রথমে ৩ কোটি আনলেও পর্যায়ক্রমে করোনার আরও ভ্যাকসিন আনা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক। রোববার (৮ নভেম্বর) সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মি. মুস্তফা ওসমান তুরান সৌজন্য সাক্ষাৎ করতে আসলে তিনি এ তথ্য জানান।


স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার প্রথমে ৩ কোটি ভ্যাকসিন দিয়ে করোনা প্রতিরোধে কাজ শুরু করলেও পর্যায়ক্রমে আরো ভ্যাকসিন আমদানি করে দেশের সব মানুষকেই ভ্যাকসিন দেয়ার পরিকল্পনা নিয়েছে।

তিনি আরও বলেন, গত ৫ নভেম্বর বৃহস্পতিবার ভারতের সিরাম ইন্সটিটিউট, বাংলাদেশের বেক্সিমকো ফার্মা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে করোনা ভ্যাকসিন সংক্রান্ত একটি ত্রিপক্ষীয় সমঝোতা চুক্তি স্বাক্ষর হয়। চুক্তি অনুযায়ী ভারতীয় এ কোম্পানী দেশীয় বেক্সিমকো ফার্মার মাধ্যমে বাংলাদেশকে ৩ কোটি ভ্যাকসিন প্রদান করবে।

এসময় তারা রোহিঙ্গা ইস্যু, কমিউনিটি ক্লিনিক সেবা, দেশের হাসপাতাল কার্যক্রম, হাম-রুবেলা টীকা, করোনার সেকেন্ড ওয়েভ সামলানো, উভয় দেশের পারষ্পরিক সম্পর্ক উন্নয়ন ও জোরদার করা নিয়েও আলোচনা করেন।


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool



আরও পড়ুন

রওশন আরা ওয়াহেদ রানীর মৃত্যুতে প্রধানমন্ত্রীর গভীর শোক প্রকাশ

mdhmajor

২৮ জানুয়ারির মধ্যে এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল

rony

আনুশকার শরীরে ‘ফরেন বডি’র আলামত

Shamim Reza

সাঈদ খোকন পুরো দোষ আমার ওপর চাপানোর চেষ্টা করছেন: মেয়র তাপস

rony

লাকসামে মেয়রসহ ১২ কাউন্সিলর বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত

azad

প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই

rony