অর্থনীতি-ব্যবসা জাতীয় শেয়ার বাজার

৩ দিনের প্রশিক্ষণে নাকি প্রমোদ ভ্রমণে ব্যয় হচ্ছে বিএসইসি’র অর্ধকোটি টাকা?

Captureুিািা্জুমবাংলা ডেস্ক : টানা দরপতনে মৃতপ্রায় দেশের পুঁজিবাজার। এ মুহূর্তে আস্থা ও তারল্য সংকেট থাকা পুঁজিবাজারে প্রয়োজন মার্কেট সাপোর্ট। কিন্তু এই পুঁজিবাজারকে স্বাভাবিক করার উদ্যোগ না নিয়ে উল্টো প্রশিক্ষণের নামে প্রমোদ ভ্রমণে কক্সবাজার যাচ্ছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ও কমিশনারসহ শতাধিক কর্মকর্তা। আগামী শুক্রবার (৮ নভেম্বর) থেকে রবিবার (১০ নভেম্বর) পর্যন্ত তিনদিনে তাদের খরচ ধরা হয়েছে প্রায় অর্ধকোটি টাকা। বিএসইসি সূত্রে এসব তথ্য জানা গেছে।

বাজার সংশ্লিষ্টরা বলছেন, চলতি বছরের ২৭ জানুয়ারির পর থেকে থেমে থেমে চলা দরপতন ২০১০ সালের চেয়েও মহাধসে পরিণত হয়েছে। এই ধসে বাজার মূলধন অর্থাৎ বিনিয়োগকারীদের পুঁজি উধাও সাড়ে ৬০ হাজার কোটি টাকা। লেনদেন ১ হাজার কোটি থেকে কমে ৩০০ কোটি টাকার নিচে অবস্থান করছে। তাতে দেশি-বিদেশি বিনিয়োগকারীরা বাজার ছেড়েছেন। যারা এখনো বাজারে রয়েছেন তারাও নিষ্ক্রিয়। ফলে ব্রোকারেজগুলো লোকসান পোহাতে না পেরে শাখা অফিসগুলো বন্ধ করে দিচ্ছে। হাজার হাজার অফিস কর্মীদের ছাঁটাই করা হয়েছে।

বিনিয়োগকারী ঐক্য পরিষদের নেতা আব্দুর রাজ্জাক বলেন, ‘লেনদেন সংকটে থাকা পুঁজিবাজারকে আইসিবিসহ বেশকিছু প্রতিষ্ঠান লাইফ সাপোর্ট দিয়ে বাঁচিয়ে রাখার চেষ্টা করছে। আর সে সময় কমিশনের চেয়ারম্যানসহ শতাধিক কর্মকর্তা লাখ লাখ টাকা খরচ করে কক্সবাজারে প্রমোদ ভ্রমণ যাচ্ছেন।’



জুমবাংলানিউজ/পিএম




আপনি আরও যা পড়তে পারেন


Add Comment

Click here to post a comment

সর্বশেষ সংবাদ

Adblocker detected! দয়া করে নিচের লেখাটি পড়ুন

আপনি অ্যাডব্লকার প্লাস বা অন্য কোনও অ্যাডব্লকিং সফ্টওয়্যার ব্যবহার করছেন যা নিউজটি সম্পূর্ণরূপে লোড হতে বাধা দিচ্ছে।

আমাদের সাইটে কোনও ক্ষতিকর ব্যানার, ফ্ল্যাশ, অ্যানিমেশন, অযথা শব্দ বা পপআপ বিজ্ঞাপন নেই। আমরা বিরক্তিকর কোন বিজ্ঞাপন সাইটে রাখি নাই।

সাইটটি পরিচালনা করতে আমাদের অর্থের প্রয়োজন এবং এই অর্থ আমাদের অনলাইন বিজ্ঞাপন থেকে আসে।

দয়া করে অ্যাডব্লকিং সফ্টওয়্যারে  zoombangla.com হোয়াইটলিস্ট অথবা অ্যাডব্লকার ডিজেবল করুন।

×