Views: 650

ক্রিকেট (Cricket) খেলাধুলা

৪৪৯ রানের ম্যাচে সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ড গড়ে রাজস্থানের অবিশ্বাস্য জয়

স্পোর্টস ডেস্ক : অবিশ্বাস্যভাবে ৪৪৯ রানের ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের ২২৩ রান তাড়া করে ৪ উইকেটে ম্যাচ জিতে ইতিহাস গড়ল রাজস্থান রয়্যালস। নিজেদের রেকর্ড নিজেরাই ভেঙে আইপিএল ইতিহাসে সর্বোচ্চ রান তাড়া করার আরেকবার ইতিহাস লিখল স্মিথের দল।

আগে ব্যাট করতে নেমে রেকর্ড গড়ে অভিষেক শতক হাঁকান পাঞ্জাবের ওপেনার মায়াঙ্ক আগরওয়াল। তার সাথে রাহুলের জুটিতে আসরের সর্বোচ্চ ২২৩ রান সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব। জবাবে স্যামসন – স্মিথ আর টিওয়াটিয়ার ফিফটিতে ৩ বল আগেই ৪ উইকেটের জয় তুলে নেয় রাজস্থান।

পাহাড় টপকাতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভাল হয়নি রাজস্থানের। ওপেনার জস বাটলারকে দ্রুতই হারায় তারা। তবে অধিনায়ক স্মিথ ঝড়ের বেগে ব্যাট চালিয়ে দলকে এগিয়ে নিতে থাকেন। ওয়ানডাউনে ব্যাটিংয়ে নেমে আগের ম্যাচেই ঝড় তোলা স্যামসন আবারো ঝড় তোলেন।

২৬ বলে ফিফটি করে পরের বলেই বিদায় নেন স্মিথ। এরপর একাই একদিকে লড়ে যান স্যামসন। ২৭ বলে তুলের নেন বেক টু বেক ফিফটি। তবে অপরপ্রান্তে পিওয়াটিয়ার মন্হর ব্যাটিংয়ে চাপ বাড়তে থাকে। ৪২ বলে ৪ বাউন্ডারি আর ৭ ছক্কায় ৮৫ রান করে স্যামসন বিদায় নিলে অনেকেই ভেবে নিয়েছিল হয়ত হেরে যাবে রাজস্থান।

কিন্তু সবার ধারনা ভুল প্রমাণ করেন রাহুল টিওয়াটিয়া। টেস্টে মেজাজের ব্যাটিং থেকে ইনিংসের ১৮তম ওভারে শেলডন কট্টেলকে টানা ৪ বলে ৪ ছক্কা হাঁকান তিনি। পঞ্চম বলে মিস হলেও শেষ বলে আবারো ছক্কা হাঁকিয়ে সমীকরণ সহজ করে আনেন টিওয়াটিয়া।


১৯তম ওভারেে প্রথম বলে রবিন উথাপ্পা বিদায় নিলে এবার ব্যাটিংয়ে নেমে শামিকে ২ বলে টানা ২ ছক্কা মেরে ম্যাচ হাতের মুঠোয় করে নেন আর্চার। একই ওভারে টিওয়াটিয়া আরেক ছক্কা মেরে ৩০ বলে ফিফটি পূরণ করেন টিওয়াটি। পরের বলে আউট হলেও ৩ বল আগেই জয় তুলে নেয় রাজস্থান।

এর আগে আইপিএলে সর্বোচ্চ রান তাড়ার রেকর্ডও ছিল রাজস্থানের। ডেকানের বিপক্ষে ২১৭ রান তাড়া করে জিতেছিল তারা।

এর আগে এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে ১৮৩ রানের জুটি গড়েন পাঞ্জাবের দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়াল। যেখানে মাত্র ৪৫ বলে রেকর্ড গড়া শতক হাঁকান আগরওয়াল। আইপিএল ইতিহাসে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এটি দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি।

৭ ছক্কা ও ১০ চারে মাত্র ৫০ বলে ১০৬ রান করে ফিরেন আগারওয়াল। সেই সাথে ১ ছক্কা ও ৭ চারে ৫৪ বলে ৬৯ রান করেন আগের ম্যাচে শতক হাঁকানো দলটির অধিনায়ক রাহুল। এছাড়া শেষদিকে ম্যাক্সওয়েলের ৯ বলে ১৩ এবং ৩ ছক্কায় ১ চারে ৮ বলে ২৫ রান ছোট ক্যামিওতে চলতি আসরের সর্বোচ্চ রান সংগ্রহ করে কিংস ইলেভেন পাঞ্জাব। নির্ধারিত ওভার শেষে ২ উইকেটের বিনিময়ে তাদের সংগ্রহ ২২৩ রান।

সংক্ষিপ্ত স্কোর–
কিংস ইলেভেন পাঞ্জাব: ২২৩/২(২০)
আগরওয়াল ১০৬(৫৫), রাহুল ৬৯(৫৪)
রাজপুত ১/৩৯, কুরান ১/৪৪

রাজস্থান রয়্যালস: ২২৬/৬(১৯.৩)
স্যামসন ৮৫(৪২), টিওয়াটিয়া ৫৩(৩১)
শামি ৩/৫৩, মুরুগান ১/১৬।

কিংস ইলেভেন পাঞ্জাব
লোকেশ রাহুল (অধিনায়ক, উইকেটরক্ষক), মায়াঙ্ক আগরওয়াল, নিকোলাস পুরান, গ্লেন ম্যাক্সওয়েল, করুন নায়ার, জিমি নিশাম, সরফরাজ খান, মোহাম্মদ শামি, শেলডন কটরেল, রবি বিষনয়, মুরুগান অশ্বিন।

রাজস্থান রয়্যালস
স্টিভেন স্মিথ (অধিনায়ক), জস বাটলার (উইকেটরক্ষক), সাঞ্জু স্যামসন, রবিন উথাপ্পা, রায়ান পারাগ, টম কুরান, রাহুল তেওয়াতিয়া, স্রেয়াশ গোপাল, জোফরা আরচার, অঙ্কিত রাজপুত, জয়দেব উনাড়কট


যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও।ডাউনলোডকরুন : https://play.google.com/store/apps/details?id=com.zoombox.kidschool


আরও পড়ুন

শীর্ষে থাকা দিল্লিকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল পাঞ্জাব

Saiful Islam

গায়ে হলুদের সাজে ব্যাটিংয়ে সানজিদা, নেট দুনিয়ায় তোলপাড়

Shamim Reza

শান্ত শিষ্ট স্বভাবের শামি মাঠে ভয়ঙ্কর হয়ে উঠতে পারে: প্রীতি জিনতা

Shamim Reza

প্রেম থেকে বিয়ের পিঁড়িতে, বাংলাদেশের দুই ক্রিকেটারের গল্প

Mohammad Al Amin

ফেব্রিয়ারি পর্যন্ত আর্সেনালের হয়ে খেলার সুযোগ পাচ্ছেন না ওজিল

Mohammad Al Amin

আইসিসির সভাপতি নির্বাচন থেকে নিজেকে সরিয়ে নিলেন গ্রেভস

Mohammad Al Amin