ক্রিকেট (Cricket) খেলাধুলা

৪ বলে ২ রান করতে পারলো না নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক : প্রথমে ব্যাট করতে নেমে বড় টার্গেটই দিয়েছিলো ভারত। কিন্তু ঘরের মাঠে রান তাড়া ভালোভাবেই করেছিলো নিউজিল্যান্ড। কিন্তু শেষ দিকের নাটকীয়তায় হার মানতে হলো স্বাগতিকদের।

হ্যামিল্টনে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে শেষ ওভারে কিউইদের জয়ের জন্য দরকার ছিল ৯ রান। মোহাম্মদ শামির ওই ওভারের প্রথম বলেই বিশাল এক ছক্কা হাঁকান রস টেইলর। ম্যাচ ঝুঁকে পড়ে নিউজিল্যান্ডের দিকে।

পরের বলে সিঙ্গেল নেন টেইলর। শেষ ৪ বলে দরকার ছিলো মাত্র ২ রান। হাতে ৬ উইকেট। ভারত তখন নিশ্চিত হারের মুখে। কিন্তু ক্রিকেটে অসম্ভব বলে যে কিছু নাই! ওভারেই তৃতীয় বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন সেট ব্যাটসম্যান উইলিয়ামসন। ৬৮ বলে ৮ চার আর ৬ ছক্কায় ৯৫ রান করে কিউই অধিনায়ক ফেরার পরই ঘুরে যায় ম্যাচ।

নতুন ব্যাটসম্যান টিম শেইফার্ট ওভারের চতুর্থ বলটি মিস করেন। পরের বলও মিস। পায়ে লেগে কোনোমতে এক রান নেন শেইফার্ট। ম্যাচ তখন টাই। শেষ বলে দরকার ১ রান। কিন্তু ওই বলে টেইলরকে বোল্ড করে দেন মোহাম্মদ শামি। শ্বাসরুদ্ধকর ম্যাচটি শেষ হয় টাইয়ের মধ্যমে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন ভারতের ওপেনার রোহিত শর্মা। স্বাচ্ছন্দে খেলছিলেন আরেক ওপেনার লোকেশ রাহুলও। উদ্বোধনী জুটিতে দুজনে মিলে দলকে এনে দেন উড়ন্ত সূচনা। ৯ম ওভারের শেষ বলে রাহুল যখন নিউজিল্যান্ডের প্রথম শিকার হয়ে সাজঘরে ফিরছেন, দলীয় সংগ্রহ তখন ৮৯।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ভারতের সংগ্রহ দাঁড়ায় ১৭৯ রান।

নিউজিল্যান্ডের পক্ষে হামিশ ব্যানেট তিনটি উইকেট শিকার করেন।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৪৭ রন জড়ো করেন মার্টিন গাপটিল ও কলিন মুনরো। গাপটিল (৩১) ২১ বলের মোকাবেলায় ঝড়ো ইনিংস খেলে সাজঘরে ফেরেন ষষ্ঠ ওভারে। পাওয়ারপ্লের পরপরই সাজঘরে ফেরেন মুনরোও (১৪)।

স্বাগতিকরা আরও চাপে পড়ে যায় মিচেল স্যান্টনার ১১ বলে ৯ ও কলিন ডি গ্র্যান্ডহোম ১২ বলে ৫ রান করে বিদায় নিলে। তবে অধিনায়ক উইলিয়ামসন দলের বিপদ ঘটতে দেননি। আরেক অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলরকে সঙ্গে নিয়ে জয়ের পথে এগোচ্ছিলেন। তবে ক্যারিয়ারের প্রথম শতক হাঁকানোর সুযোগ হাতছাড়া করেন মাত্র ৫ রানের জন্য, শেষ ওভারে মোহাম্মদ শামির শিকারে পরিণত হয়ে।

সংক্ষিপ্ত স্কোর

টস : নিউজিল্যান্ড

ভারত ১৭৯/৫ (২০ ওভার)
রোহিত ৬৫, কোহলি ৩৮, রাহুল ২৭
ব্যানেট ৫৪/৩, গ্র্যান্ডহোম ১৩/১, স্যান্টনার ৩৭/১

নিউজিল্যান্ড ১৭৯/’৬ (২০ ওভার)
উইলিয়ামসন ৯৫, গাপটিল ৩৪, টেলর ১৭, মুনরো ১৪
শার্দূল ২১/২, শামি ৩২/২

ফল: টাই

সুপার ওভার-

নিউজিল্যান্ড ১৭/০

ভারত ১৯/০

ফল: ভারত জয়ী।

সিরিজ: ভারত ৩-০ ব্যবধানে জয়ী।

যাদের বাচ্চা আছে, এই এক গেইমে আপনার বাচ্চার লেখাপড়া শুরু এবং শেষ হবে খারাপ গেইমের প্রতি আসক্তিও। ডাউনলোডকরুন : http://bit.ly/2FQWuTP




জুমবাংলানিউজ/এসআর


আপনি আরও যা পড়তে পারেন


rocket